রাডারে মেসি ! তবু থামানো সম্ভব নয়: পোলিশ কোচ

নিজস্ব প্রতিবেদক
স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: বুধবার ৩০শে নভেম্বর ২০২২ ০৯:১০ অপরাহ্ন
রাডারে মেসি ! তবু থামানো সম্ভব নয়: পোলিশ কোচ

কয়েক ঘণ্টা পরেই মাঠে গড়াবে আর্জেন্টিনা ও পোল্যান্ডের হাইভোল্টেজ ম্যাচ। এই ম্যাচে স্বাভাবিকতই সবার নজরে থাকবেন লিওনেল মেসি ও রবার্ট লেভানডোস্কি। ক্লাব ফুটবলের পর এখন নিজ নিজ দলের পক্ষেও দারুণ ফর্মে রয়েছেন এই দুই তারকা।


তবে পোলিশ কোচ বলছেন ভিন্ন কথা। একক নয়, বরং দলীয় খেলায় সবার ওপরেই নজর থাকবে বলে জানিয়েছেন তিনি।


এদিকে এই ম্যাচেই নির্ধারণ হবে আর্জেন্টিনার পরবর্তী পর্বে যাওয়ার ভাগ্য। হার দিয়ে বিশ্বকাপ শুরুর পর পরবর্তী ম্যাচে জয় তুলে নিয়েছে আকাশি-সাদারা। 


তবে পোল্যান্ডের বিপক্ষে ম্যাচটাই বলে দেবে, মেসির দল শেষ ষোলোতে যাচ্ছে কি না? যে কারণে দলটির সুপারস্টার মেসিকে ঠিকই রাডারে রাখছেন পোল্যান্ডের কোচ চেসলাভ মিকনিয়েভিচ। তবে মেসিকে থামানো যে অসম্ভব- সেটাও মেনে নিয়েছেন তিনি।


ম্যাচের আগে সংবাদ সম্মেলনে পোলিশ কোচ বলেন, ‘কীভাবে লিওনেল মেসিকে থামানো যায়? আমি মনে করি, পুরো বিশ্ব গত ১৮ বছর ধরে এটা নিয়েই ভেবে চলেছে। আমি মনে করি না যে, সে যতদিন খেলছে, ততদিন আমরা এটা বের করতে পারব।’


এরপরেই তিনি মেসি ও লেভানডোস্কি প্রসঙ্গে বলেন, আমি মনে করি দলীয় খেলায় সবাইকেই সবার প্রয়োজন। 


মিকনিয়েভিচের ভাষায়, ‘এই লড়াই পোল্যান্ড ও আর্জেন্টিনার মধ্যে, লেভানডোস্কি ও মেসির মধ্যে নয়। এটা টেনিস খেলা না যে, যেখানে তারা একে অপরের বিপক্ষে খেলবে এবং সবাই অপেক্ষা করবে কার সার্ভিস এইস হলো কিংবা কে সুন্দর লব শট খেলল। এখানে লেভার যেমন তার সতীর্থদের প্রয়োজন, ঠিক তেমনি মেসির ক্ষেত্রেও। আমরা এই গ্রেট স্ট্রাইকারদের ওপর নির্ভর করি, তবে তারা একা জেতাতে পারবে না।’


স্টেডিয়াম ৯৭৪- রাস আবু আবুদ-এ বাংলাদেশ সময় রাত ১টায় মুখোমুখি হবে দুই দল।