দেশে ফিরল বিশ্বচ্যাম্পিয়ন আর্জেন্টিনা

নিজস্ব প্রতিবেদক
স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: মঙ্গলবার ২০শে ডিসেম্বর ২০২২ ০৭:১৪ অপরাহ্ন
দেশে ফিরল বিশ্বচ্যাম্পিয়ন আর্জেন্টিনা

লিওলেন মেসির আর্জেন্টিরা 'মিশন অ্যাকম্পলিশড'! কাতারে বিশ্বযুদ্ধ জিতে আর্জেন্টিনায় ফিরল লা আলবিসেলেস্তে। এয়ারোলিনিয়াস আর্জেন্টিনাস মেসিদের দেশের জাতীয় বিমান সংস্থা। তাদের নীল-সাদা এয়ারবাস এ৩৩০-২০০ চেপে লিওনেল স্কালোনির শিষ্যরা মঙ্গলবার দেশে ফিরলেন। এদিন ভারতীয় সময়ে ভোর চারটে নাগাদ বুয়েনোস আইরেসে মেসিদের বিমান অবতরণ করে। ৩৬ বছর পর দিয়েগো মারাদোনার দেশ বিশ্বকাপ জিতেছে। বলে দেওয়ার অপেক্ষা রাখে না যে, সেই দেশে আজ উৎসব। 


বিমানবন্দরে বীরদের অভ্যর্থনা জানাতে হাজির ছিলেন আর্জেন্টাইন ফ্যানরা। জন সুনামির মধ্যে দিয়েই মেসিদের হুডখোলা বাস এগিয়ে যায়। আজ আর্জেন্টিনায় রাষ্ট্রীয় ছুটি ঘোষণা করা হয়েছে। সোশ্যাল মিডিয়ায় শুধুই মেসিদের দেশে ফেরার ছবি ও ভিডিয়ো। দলের ফুটবলারদের ঝলক পাওয়ার জন্য লাখো লাখো মানুষ উদ্বেল হয়ে গিয়েছিলেন। এটাই স্বাভাবিক।


কাতার বিশ্বকাপশুরু হওয়ার আগে থেকেই, একটা কথাই বারবার সকলে বলছিলেন,মেসির হাতে কাপ না উঠলে সম্ভবত 'পোয়েটিক জাস্টিস' হবে না। আর ফুটবল বিধাতা সেটাই করলেন। মেসির মাথায় রাজমুকুট পরিয়ে মারাদোনার দেশকে ৩৬ বছর পর বিশ্বচ্যাম্পিয়ন করলেন। স্কোরলাইন বলছে রবিবাসরীয় লুসেল স্টেডিয়ামে রুদ্ধশ্বাস ফাইনালের ফয়সলা হয়েছে পেনাল্টি শ্যুটআউটে। সেখানে আর্জেন্টিনা ৪-২ গোলে গতবারের চ্যাম্পিয়ন ফ্রান্সকে হারিয়ে শেষ হাসি হাসে। 


আর এই ম্যাচে সর্বস্ব উজাড় করে দিয়েও ট্র্যাজিক নায়ক হয়ে থেকে গেলেন কিলিয়ান এমবাপে।