বরিশালে পৌর নির্বাচনে অনিয়ম, ব্যাংক ম্যানেজারসহ তিনজন আটক

নিজস্ব প্রতিবেদক
এইচ.এম.এ রাতুল, জেলা প্রতিনিধি, বরিশাল।
প্রকাশিত: বুধবার ২৬শে জুন ২০২৪ ০৭:৫৩ অপরাহ্ন
বরিশালে পৌর নির্বাচনে অনিয়ম, ব্যাংক ম্যানেজারসহ তিনজন আটক

বরিশালের গৌরনদী পৌরসভা নির্বাচনে অবৈধ আর্থিক লেনদেনের দায়ে ব্যাংক ম্যানেজারসহ তিন ভোট কর্মকর্তাকে আটক করেছে পুলিশ৷ তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নিতে নির্দেশ দিয়েছে নির্বাচন কমিশন (ইসি)।  


বুধবার (২৬ জুন) নির্বাচন কমিশনের জনসংযোগ পরিচালক মো. শরিফুল আলম বিষয়টি জানিয়েছেন।

 


তিনি জানান, সকালে পৌরসভা মেয়র পদে উপনির্বাচনে ৯ নম্বর কেন্দ্রে (সরকারি গৌরনদী পাইলট মাধ্যমিক বিদ্যালয়ের উত্তর পাশের ভবন, উত্তর বিজয়পুর (পুরুষ) কেন্দ্রে বরিশালের আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মো. আলাউদ্দিন ভোটগ্রহণের কার্যক্রম পরিদর্শনে যান।  


এসময় ওই কেন্দ্রে কর্তব্যরত প্রিসাইডিং অফিসার মো. সাইদুর রহমান (ব্যবস্থাপক, গৌরনদী সোনলী ব্যাংক শাখা), সহকারী প্রিজাইডিং অফিসার মো. দেলোয়ার হোসেন (প্রধান শিক্ষক, উত্তর কান্ডপাশা সরকারি প্রাথমিক বিদ্যালয়) ও সহকারী প্রিসাইডিং অফিসার সঞ্জয় কুমার ভদ্রকে (জাতীয় মহিলা সংস্থা, গৌরনদী উপজেলা) ভোট কেন্দ্রের অভ্যন্তরে পুলিশের সহায়তায় ১৮ হাজার টাকাসহ আটক করেন মো. আলাউদ্দিন।  


আকটকদের জিজ্ঞাসাবাদে জানা যায়, ২৫ জুন রাত ১০টার দিকে গৌরনদী পৌরসভা মেয়র পদে উপনির্বাচনে এইচএম জয়নাল আবেদীনের (মোবাইল প্রতীক) পক্ষে সহায়তা করার জন্য টাকাগুলো দিয়েছেন তার সমর্থকরা।  


আটকদের বিরুদ্ধে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য গৌরনদী থানা পুলিশের নিকট হস্তান্তর করা হয়েছে বলেও জানান তিনি।  


সকাল ৮টায় এ নির্বাচনের ভোটগ্রহণ শুরু হয়েছে, চলবে বিকেল ৪টা পর্যন্ত। তবে কেন্দ্রে ভোটারদের উপস্থিতি কম রয়েছে।  


১৪ টি ভোট কেন্দ্রের ১০৬ টি ভোট কক্ষে পৌর এলাকার ৩৭ হাজার ২৪৩ জন ভোটার ভোট প্রয়োগ করবেন। ভোটারদের মধ্যে পুরুষ ভোটার ১৮ হাজার ৮৫৮ জন এবং নারী ভোটার রয়েছেন ১৮ হাজার ৩৮৫ জন।  


নির্বাচনে শুধু মেয়র পদে চারজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।  


পৌরসভার সদ্য সাবেক মেয়র হারিচুরর রহমান মেয়র পদ থেকে পদত্যাগ করে উপজেলা চেয়ারম্যান নির্বাচনে অংশগ্রহণ করায় এই পদটি শূন্য হয়।