ঠাকুরগাঁওয়ে আখেরি মোনাজাতের মধ্য দিয়ে শেষ হলো ইজতেমা

নিজস্ব প্রতিবেদক
আলমগীর হোসেন - ঠাকুরগাঁও সদর
প্রকাশিত: শনিবার ৫ই অক্টোবর ২০২৪ ০৬:৩২ অপরাহ্ন
ঠাকুরগাঁওয়ে আখেরি মোনাজাতের মধ্য দিয়ে শেষ হলো ইজতেমা


আলমগীর হোসেন, ঠাকুরগাঁও প্রতিনিধি: ঠাকুরগাঁওয়ে তিন দিনব্যাপী জেলা ইজতেমা আখেরি মোনাজাতের মধ্য দিয়ে সম্পন্ন হয়েছে। শনিবার (৫ অক্টোবর) দুপুরে অনুষ্ঠিত আখেরি মোনাজাতে জেলার তাবলীগ জামাত, আগত তাবলীগ জামাতের মেহমান এবং স্থানীয় হাজার হাজার মুসল্লী অংশগ্রহণ করেন।


ইজতেমায় উপস্থিত ছিলেন স্থানীয় পুলিশ, জনপ্রতিনিধি এবং গণমাধ্যমকর্মীরা, যারা বিভিন্ন শ্রেণী-পেশার মানুষের প্রতিনিধিত্ব করেছেন। আখেরি মোনাজাতটি পরিচালনা করেন কাকরাইল মসজিদের মুক্কিদ মাওলানা মোহাম্মদ উল্লাহ, যিনি মুসলিম উম্মাহর সুখ, শান্তি ও ঐক্য কামনায় দোয়া করেন।


ইজতেমার আনুষ্ঠানিকতা শুরু হয় বৃহস্পতিবার (৩ অক্টোবর) ফজরের নামাজের পর আম বয়ানের মাধ্যমে। ঠাকুরগাঁও জেলা তাবলীগ জামাতের উদ্যোগে এবারের জেলা ইজতেমা ঠাকুরগাঁও শহরের গোবিন্দনগর এলাকায় অবস্থিত মরহুম লাল সাহেবের পরিত্যক্ত ইটভাটায় অনুষ্ঠিত হয়। এই ইজতেমায় জেলার পাশাপাশি বিভিন্ন জেলা ও উপজেলা থেকে ধর্মপ্রাণ মুসল্লিরা এসে ইবাদত বন্দেগি করেন।


তিন দিন ধরে চলা এই ইজতেমায় মুসল্লিরা একত্রিত হয়ে হিংসা-বিদ্বেষ সব ভুলে মুসলিম উম্মাহর সুখ-সমৃদ্ধি এবং বিশ্ব মানবতার মুক্তির জন্য দোয়া করেন। মুসল্লিরা পরস্পরের সঙ্গে সংহতি ও ঐক্য প্রতিষ্ঠা করার আহ্বান জানিয়ে বিভিন্ন ধর্মীয় কার্যক্রমে অংশগ্রহণ করেন।


ইজতেমার শেষ দিনে আখেরি মোনাজাত শেষে মুসল্লিরা একে অপরের সঙ্গে পরস্পরকে অভিবাদন জানান এবং আল্লাহর কাছে তাদের পাপ মোচনের জন্য প্রার্থনা করেন। এবারের জেলা ইজতেমা সাফল্যমণ্ডিত হয়েছে বলে দাবি করেন অংশগ্রহণকারীরা।


এটি ছিল ঠাকুরগাঁও জেলার ধর্মপ্রাণ মুসল্লিদের জন্য একটি গুরুত্বপূর্ণ ও স্মরণীয় ইজতেমা, যেখানে ধর্মীয় ভাববেগ ও ঐক্যের এক নতুন উদাহরণ স্থাপন হয়েছে।