নোবিপ্রবির বঙ্গবন্ধু হলে অসচ্ছল ছাত্রীদের বিনামূল্যে খাবারের ব্যবস্থা

নিজস্ব প্রতিবেদক
সাখাওয়াত জামিল সৈকত (অতিথি লেখক)
প্রকাশিত: সোমবার ২২শে আগস্ট ২০২২ ০৭:৪৯ অপরাহ্ন
নোবিপ্রবির বঙ্গবন্ধু হলে অসচ্ছল ছাত্রীদের বিনামূল্যে খাবারের ব্যবস্থা

তুলনামূলক আর্থিকভাবে অস্বচ্ছল ছাত্রীদের বিনামূল্যে খাবারের ব্যবস্থা করেছে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (নোবিপ্রবি)  জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল। 


সোমবার (২২ আগস্ট) বিষয়টি নিশ্চিত করেন হলটির প্রভোস্ট ও অর্থনীতি বিভাগের চেয়ারম্যান  মো.মজনুর রহমান।


এই বিষয়ে জানতে চাইলে তিনি জানান, আমাদের হলে ৬০০ জন আবাসিক শিক্ষার্থী রয়েছে।  মাঝেমধ্যে প্রায় শুনি কিছু স্টুডেন্ট রাতের ৩/৪ টার সময় অজ্ঞান হয়ে পড়ছে পরবর্তীতে জানতে পারি আর্থিক সমস্যা থাকার কারণে তারা ঠিক মতো খাবার খেতে পারে নাই ফলে পুষ্টিহীনতায় তারা অসুস্থ হয়ে যাচ্ছে। এখন থেকে আর কোন শিক্ষার্থীর যেন এমন না হয় সে বিষয়টি বিবেচনা করে আমরা এই সিদ্ধান্তটি গ্রহণ করেছি। 


তিনি আরো বলেন, যে সকল ছাত্রীরা বিভিন্ন কারণে মাসের প্রথম কিংবা শেষে অথবা মাঝামাঝি এমনকি যেকোন সময় আর্থিক সমস্যার কারণে খাবার খেতে কষ্ট হয় বা খেতে পারেন না তাদেরকে হল অফিস থেকে টোকেন সংগ্রহ করে ডাইনিং থেকে খাবার খাওয়ার জন্য অনুরোধ করেছি। এটা যে একজন স্টুডেন্ট সারা বছর খাবে এমন না, আমাদেরও কিছু লিমিটেশন আছে। যাদের সমস্যা, যখন সমস্যা তখনই তারা এই সুবিধা গ্রহণ করতে পারবে। তাদের নাম,পরিচয় শুধুমাত্র হল কর্তৃপক্ষ জানবে অন্য কেউ জানার সুযোগ নাই।


লাইলী আক্তার নামে একজন মন্তব্য করেছেন, আলহামদুলিল্লাহ, অনেক ভালো উদ্যোগ ছড়িয়ে পড়ুক এভাবে বাকি হল গুলোতেও। 


নাসরিন আক্তার নামে ঔহলের একজন আবাসিক শিক্ষার্থী বলেন, নিঃসন্দেহে এটি মহৎ উদ্যোগ এবং প্রশংসার দাবীদার। হলের প্রভোস্ট মজনু স্যারসহ হল কর্তৃপক্ষকে ধন্যবাদ এবং সাধুবাদ জানাই। বিশ্ববিদ্যালয়ের বাকি হলগুলোতেও এমন উদ্যোগ গ্রহণ করবেন বলে আমি আশাবাদী। পাবলিক বিশ্ববিদ্যালয়ের ইতিহাসে এটি একটি অনন্য নজির স্থাপন করবে বলে আমার বিশ্বাস।