ধামইরহাটে উচ্চতর শিক্ষা ব্যবস্থায় ঘুড়ে দাড়িয়েছে মহিলা কলেজ

নিজস্ব প্রতিবেদক
মোঃ আবুমুছা স্বপন, ধামইরহাট (নওগাঁ) প্রতিনিধি
প্রকাশিত: মঙ্গলবার ১৫ই ফেব্রুয়ারি ২০২২ ০৬:১৭ অপরাহ্ন
ধামইরহাটে উচ্চতর শিক্ষা ব্যবস্থায় ঘুড়ে দাড়িয়েছে মহিলা কলেজ

নওগাঁর ধামইরহাটে উচ্চতর শিক্ষা ব্যবস্থায় ঘুরে দাড়িয়েছে ধামইরহাট মহিলা কলেজ। ২০২১ সালে এইচএসসি পরীক্ষাতেও পাশের হার ৯৮.৪১। এই সাফল্যে শিক্ষক-অভিভাবক ও সংশ্লিষ্টরা সস্তি প্রকাশ করেছেন। 


ধামইরহাট মহিলা ডিগ্রী কলেজের ভারপ্রাপ্ত প্রিন্সিপাল মো. আশরাফুলইসলাম জানান, ৬৩ জন পরীক্ষার্থীদের মধ্যে ৮টি জিপিএসহ ৬২ জন পাশ করেছে, পরীক্ষা চলাকালীন একটি মেয়ে বিবাহে কারণে তার ফলাফল খারাপ হলেও পূর্বের বছরগুলোতেও শতভাড় পাশ রয়েছে প্রতিষ্ঠানটির পরীক্ষার্থীর।


মহিলা কলেজের পরিচালনা পর্ষদের সভাপতি প্রকৌশলী ড. ফিজার আহমেদের নেতৃত্বে কলেজের শিক্ষক, অভিভাবক ও ম্যানেজিং কমিটির সম্মিলিত প্রচেষ্টায় এই করোনা ভাইরাসের জটিল সময়ে এ ধরণের ভাল রেজাল্ট করা সম্ভব হয়েছে। 


কলেজ সভাপতি প্রকৌশলী ড. ফিজার আহমেদ জানান, ‘রেজাল্টের এই ধারাবাহিকতা আগামীতে অব্যাহত রাখতে শিক্ষা প্রতিষ্ঠান হতে ব্যাপক কর্মসূচি গ্রহণ করা হয়েছে। শিক্ষক ও শিক্ষার্থীর কলেজে উপস্থিতি নিশ্চিত করতে ডিজিটাল হাজিরা চালু করা হয়েছে। বিষয় ভিত্তিক শিক্ষার মান নিশ্চিত করতে বিশেষ করে ইংরেজি বিষয়ের জন্য দূরশিক্ষণ পদ্ধতি চালু করা হচ্ছে। কলেজ ম্যানেজমেন্ট সফট্ওয়্যার চালু করা হচ্ছে যার মাধ্যমে শিক্ষালয়ের সবার জবাবদিহিতা নিশ্চিত করা যাবে। 


এই অঞ্চলের মেয়েদের জন্য একটি উচ্চমানের শিক্ষা প্রতিষ্ঠান হিসেবে ধামইরহাট মহিলা ডিগ্রী কলেজ অচিরেই নতুন উদ্যোমে প্রস্ফুটিত হবে বলে আমরা বিশ্বাস করি।’