হিজলায় জেলা প্রশাসকের সাথে পেশাজীবীদের মতবিনিময়

নিজস্ব প্রতিবেদক
তালুকদার মামুন, নিজস্ব প্রতিনিধি হিজলা (বরিশাল)
প্রকাশিত: শুক্রবার ৪ঠা অক্টোবর ২০২৪ ১০:১৫ অপরাহ্ন
হিজলায় জেলা প্রশাসকের সাথে পেশাজীবীদের মতবিনিময়

হিজলা উপজেলা প্রশাসনের উদ্যোগে বরিশালের জেলা প্রশাসক ও বিজ্ঞ ম্যাজিস্ট্রেট মোহাম্মদ দেলোয়ার হোসেনের সাথে বিভিন্ন পেশাজীবীদের নিয়ে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার (৪ অক্টোবর) সকাল ১০টায় উপজেলা পরিষদ সম্মেলনকক্ষে এই সভার আয়োজন করা হয়। উপজেলা নির্বাহী অফিসার মো. জাহাঙ্গীর হোসেনের সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন পূজা উদযাপন পরিষদের সদস্য, সরকারি কর্মচারী, বীর মুক্তিযোদ্ধা, রাজনৈতিক নেতৃবৃন্দ এবং গণমাধ্যমকর্মীসহ নানা পেশাজীবী।


মতবিনিময় সভায় জেলা প্রশাসক মোহাম্মদ দেলোয়ার হোসেন বলেন, “এ এলাকার উন্নয়নের জন্য সকলের সমন্বয়ে কাজ করতে হবে। জনগণের স্বার্থে সবার সহযোগিতা প্রয়োজন।” তিনি পরিবেশ রক্ষার জন্য পলিথিন ব্যাগ ব্যবহার পরিহার করতে এবং ডেঙ্গুর প্রবণতা মোকাবেলায় নিজ নিজ বাড়ির চারপাশ পরিষ্কার রাখতে সবাইকে আহ্বান করেন। 


তিনি ইলিশ সম্পদ রক্ষা করার ওপরও গুরুত্বারোপ করে বলেন, “মা ইলিশ সংরক্ষণ অভিযানকে সফল করতে আমাদের সকলকে এগিয়ে আসতে হবে।” এছাড়াও, নদী ভাঙন এলাকার নিরাপত্তা নিশ্চিত করতে অবৈধ বালু উত্তোলন বন্ধ করার কথা জানান। 


জেলা প্রশাসক আসন্ন দূর্গাপূজা উপলক্ষে সতর্কতামূলক ব্যবস্থা গ্রহণের বিষয়েও আলোচনা করেন। তিনি বলেন, “মণ্ডপে কেউ নাশকতা সৃষ্টি করার চেষ্টা করলে তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে। কোনো সুপারিশ গ্রহণযোগ্য হবে না।” ফেসবুকে উস্কানিমূলক মন্তব্য বা ধর্মীয় আঘাত হানার বিষয়ে তিনি বলেন, “এর বিরুদ্ধে যথাযথ পদক্ষেপ নেওয়া হবে।”


সভায় সরকারি কর্মকর্তা ও কর্মচারীদের সময়মতো অফিসে উপস্থিত থাকার নির্দেশনা দেওয়া হয় এবং সেবা নিতে আসা ব্যক্তিদের সাথে অসৌজন্যমূলক আচরণের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়ার কথা জানান জেলা প্রশাসক। 


সভায় এলাকার বিভিন্ন সমস্যা ও তার সঠিক সমাধানের বিষয়ে বিস্তারিত আলোচনা হয়, যা স্থানীয় জনগণের জন্য গুরুত্বপূর্ণ। জেলা প্রশাসকের উপস্থিতি ও তাঁর দিকনির্দেশনা স্থানীয় জনগণের মধ্যে আশাবাদ সৃষ্টি করেছে।