রাবিতে মহাদেপুর থানা সমিতির নবীনবরণ

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: শুক্রবার ৫ই এপ্রিল ২০১৯ ০৭:৫৭ অপরাহ্ন
রাবিতে মহাদেপুর থানা সমিতির নবীনবরণ

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) মহাদেবপুর থানা সমিতির নবীন বরণ, বিদায় ও পুনর্মিলনী অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার বেলা সাড়ে ১১টায় বিশ্ববিদ্যালয়ের ডীনস্ কমপ্লেক্সে দিনব্যাপি এ অনুষ্ঠানের প্রধান অতিথি ছিলেন নওগাঁ-৩ আসনের সংসদ সদস্য ছলিম উদ্দিন তরফদার সেলিম। অনুষ্ঠানে সংসদ সদস্য সেলিম বলেন,‘দূর থেকে কেউ যখন নতুন পরিবেশে যায় তখন তার খাপ খাইয়ে নেয়া খুব কষ্টের ব্যাপার হয়ে দাঁড়ায়। তার পাশে পরিচিত কেউ না থাকলে সেটা আরো বেশি কষ্টের হয়। তাই এখানে (রাবিতে) যারা পুরাতন শিক্ষার্থী আছো, তারা যদি নতুনদের পাশে থাকো তাহলে নতুনদের জন্য মানিয়ে নেয়া সহজ হবে। সকলে এগিয়ে এলে আমাদের মহাদেবপুরের আরো অধিক সংখ্যক ছেলেমেয়ে শুধু রাজশাহী বিশ্ববিদ্যালয় নয় দেশের যেকোনো বিশ্ববিদ্যালয়ে পড়াশোনার সুযোগ পাবে।’

অনুষ্ঠানে বিশেষ অতিথি নওগাঁর মহাদেবপুর উপজেলা চেয়ারম্যান আহসান হাবিব ভোদন বলেন, রাবিতে পড়–য়া মহাদেরপুরের শিক্ষার্থীদের যেসব সুযোগ-সুবিধা দেওয়া সম্ভব মহাদেবপুর থানা আওয়ামী লীগ তা দেওয়ার সর্বোচ্চ চেষ্ঠা করবে। এসময় তিনি থানা সমিতির পাশে থাকার অঙ্গীকার ব্যক্ত করেন। অনুষ্ঠানে আরেক বিশেষ অতিথি নওগাঁ সরকারি কলেজের অধ্যক্ষ (অবসরপ্রাপ্ত) মখলেছুল রহমান বলেন, আমরা তখন (১৯৬৯-৭২ সেশন) নওগাঁ জেলা থেকে হাতেগোনা কয়েকজন শিক্ষার্থী রাবিতে পড়তাম। আর এখন শুধুমাত্র মহাদেরপুর থানা থেকে এতো সংখ্যক শিক্ষার্থী রাবিতে পড়াশুনা করছে। যা আমাদের জন্য গর্বের বিষয়।

বিশ্ববিদ্যালয়ের ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের অধ্যাপক কাজী মো. মোস্তাফিজুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন দর্শন বিভাগের অধ্যাপক জাহাঙ্গীর আলম। অনুষ্ঠানে অন্যদের মাঝে বক্তব্য দেন নওগাঁ সরকারি কলেজের অধ্যক্ষ (অবসরপ্রাপ্ত) এসএম জিল্লুর রহমান, জাহাঙ্গীরপুর বালিকা বিদ্যালয় ও কলেজের শিক্ষক হাফিজুর রহমান বকুল, চান্দাশ ডিগ্রি কলেজের অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) হারুনুর রশিদ, রাইগা ডিগ্রি কলেজের অধ্যক্ষ আরিফুর রহমান সরদার, চৌরাট শিবপুর বরেন্দ্র বিশ্ববিদ্যালয় কলেজের শিক্ষক নজরুল ইসলাম, রাবির শরীরচর্চা শিক্ষা বিভাগের সহকারী পরিচালক কামরুজ্জামান চ ল, ফোকলোর বিভাগের সহকারী অধ্যাপক ড. রতন কুমার, আইবিএ’র প্রভাষক জুলহাস হোসেন, সমাজকর্ম বিভাগের সাবেক শিক্ষার্থী অনুজ কুমার মন্ডল।

মহাদেরপুর থানা সমিতির সভাপতি আসিফ ইকবাল, ইনফরমেশন এন্ড কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং বিভাগের মাস্টার্সের শিক্ষার্থী মাহফুজ আলম এবং বাংলা বিভাগের চতুর্থ বর্ষের নাজমুন নাহার লতায় স ালনায় নবীনদের পক্ষ থেকে অনুভ‚তি ব্যক্ত করেন মার্কেটিং বিভাগের প্রথম বর্ষের ইসরাত জাহান তানিয়া এবং বিদায়ীদের মধ্যে সমাজবিজ্ঞান বিভাগের মাস্টার্সের আকাশ আহমেদ মিঠু। বিকেলে বিদায়ীদের ক্রেস্ট প্রদান ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

ইনিউজ ৭১/টি.টি. রাকিব