ভাইকে বাঁচাতে রাবি শিক্ষার্থীর আবেদন

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: মঙ্গলবার ৩০শে এপ্রিল ২০১৯ ০৮:১৪ অপরাহ্ন
ভাইকে বাঁচাতে রাবি শিক্ষার্থীর আবেদন

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) আরবী বিভাগের শিক্ষার্থী মো. জুলফিকার আলী। বিশ্ববিদ্যালয়ের পড়াশোনা নিয়েই যার ব্যস্ত থাকার কথা ছিলো। কিন্তু সেই জুলফিকার ঘুরে বেড়াচ্ছেন মানুষের দ্বারে দ্বারে। কেননা তার ভাই তরিকুল ইসলাম মরণব্যাধি ব্রেণ টিউমারে আক্রান্ত। তরিকুল বগুড়া জেলার কাহালু থানার কমলা ফাযিল ডিগ্রী মাদ্রাসার ৭ম শ্রেণীর মেধাবী শিক্ষার্থী। বাঁচার আকুতি জানিয়ে তাকিয়ে আছেন সমাজের বিত্তবান মানুষের দিকে। পিতৃহীন বালকের জীবন মৃত্যুর এই সন্ধিক্ষণে বাঁচার একমাত্র ভরসার জায়গা এখন সমাজের বিত্তবানদের আর্থিক সাহায্য।

তরিকুল ইসলাম গত ৩ বছর যাবৎ ব্রেণ টিউমারে আক্রান্ত। তাকে ২০১৬ সালে ৫ মার্চ বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল হাসপাতালে অপারেশন করানো হয়। ২০১৬ সালে মে মাসে মহাখালী জাতীয় ক্যান্সার হাসপাতাল থেকে তাকে রেডিও থেরাপি দেওয়া হয় এবং ২০১৭ সালে জানুয়ারি মাসে এম.আর.আই পরীক্ষার মাধ্যমে পুনরায় তার ব্রেনে টিউমার ধরা পড়লে তাকে অপারেশনের জন্য দ্বিতীবার বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল হাসপাতালে ভর্তি করান তার পরিবার। কিন্তু অপারেশনটি অত্যাধিক ঝুঁকিপূর্ণ হওয়ায় এবং উক্ত সময়ে টিউমারটির অবস্থান ছোট থাকায় চিকিৎসকগণ অপারেশন না করে তাকে হাসপাতাল থেকে রিলিজ দেয়। স¤প্রতি টিউমারটি বেড়ে যাওয়ায় তার পড়াশুনা ও স্বাভাবিক জীবন বিপন্ন। এখন তার উন্নত চিকিৎসা ও অপারেশনের জন্য চিকিৎসকগণ দেশের বাইরে যাওয়ার পরামর্শ দিয়েছেন। এতে প্রায় ১২ থেকে ১৪ লক্ষ টাকার প্রয়োজন। 

গ্রামের দারিদ্র্য পরিবারের পক্ষে এই ব্যয়বহুল চিকিৎসার ভার বহন করা সম্ভব না। তরিকুলের বাবা বেঁচে নেই। তার পরিবারের পক্ষে এত টাকা জোগাড় করা সম্ভব নয়। তাই মানুষের সহযোগিতা নিয়ে ভাইকে বাঁচানোর জন্য আপ্রাণ চেষ্টা করছেন জুূলফিকার। চিকিৎসার ব্যয়ভার বহনের একমাত্র অবলম্বন হলো বিত্তবান মানুষের সহযোগিতা। সকলের সহযোগিতাই পারে তরিকুলকে বাঁচাতে।

সহযোগিতা পাঠানোর ঠিকানা 
মোছাঃ এলিমা খাতুন
ইসলামী ব্যাংক বাংলাদেশ লিঃ
বগুড়া শাখা
মুদারাবা স য়ী হিসাব নং ৫৯৬০৫
বিকাশ নম্বর ০১৭২৭৬৩৭৪৭৫।

ইনিউজ ৭১/টি.টি. রাকিব