ভূরুঙ্গামারীতে শিক্ষার্থীদের সময় সচেতনতা বাড়াতে সেমিনার

নিজস্ব প্রতিবেদক
শামসুজ্জোহা সুজন , উপজেলা প্রতিনিধি, (ভূরুঙ্গামারী) কুড়িগ্রাম
প্রকাশিত: শুক্রবার ৪ঠা অক্টোবর ২০২৪ ১০:১৩ অপরাহ্ন
ভূরুঙ্গামারীতে শিক্ষার্থীদের সময় সচেতনতা বাড়াতে সেমিনার

 “সময়নিষ্ঠ হও, সাফল্য পাও” প্রতিপাদ্যে শিক্ষার্থীদের সময় সচেতনতা বাড়াতে কুড়িগ্রামের ভূরুঙ্গামারীতে অনুষ্ঠিত হলো এক অনুপ্রেরণামূলক সেমিনার ও কুইজ প্রতিযোগিতা। শুক্রবার সকালে ভূরুঙ্গামারী পাইলট সরকারি উচ্চ বিদ্যালয়ের সভা কক্ষে এই অনুষ্ঠানের আয়োজন করে আলোকবর্তিকা ও মোটিভেট ভূরুঙ্গামারী নামের স্বেচ্ছাসেবী সংগঠন।


সেমিনারের সভাপতিত্ব করেন আলোকবর্তিকার উপদেষ্টা প্রভাষক আইনুল হক। প্রধান আলোচক হিসেবে বক্তব্য রাখেন বগুড়া টিএমএসএস মেডিকেল কলেজের অধ্যাপক ডা. মেফতাউল ইসলাম মিলন। তিনি শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, “সময় একটি অমূল্য সম্পদ। সঠিক সময়ে কাজ করতে পারলে জীবনে সাফল্য লাভ করা সম্ভব।” এছাড়া, মোটিভেট ভূরুঙ্গামারীর সদ্য সাবেক সভাপতি নাহিদ হাসান প্রিন্স শুভেচ্ছা বক্তব্য রাখেন।


সেমিনারে অধ্যক্ষ বাবুল আক্তার, সহকারী অধ্যাপক মাসুদ আল করিম, প্রভাষক শামসুজ্জোহা সুজন, শিক্ষক আলক্তগীন সরকার খোকন ও লুৎফর রহমান সহ অন্যান্য ব্যক্তিরা গুরুত্বপূর্ণ দিকনির্দেশনা প্রদান করেন। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন আলোকবর্তিকার সাধারণ সম্পাদক মতিয়ার রহমান মুরাদ। 


অনুষ্ঠানে চারটি শিক্ষা প্রতিষ্ঠানের শতাধিক শিক্ষার্থী অংশগ্রহণ করে। অংশগ্রহণকারী শিক্ষার্থীদের মধ্যে সময় ব্যবস্থাপনার গুরুত্ব সম্পর্কে সচেতনতা সৃষ্টি করা হয়। সেমিনারের সহযোগিতায় আলপনা টেলিকম বিশেষ ভূমিকা পালন করে।


কুইজ প্রতিযোগিতার মাধ্যমে শিক্ষার্থীদের মধ্যে সৃজনশীলতা ও প্রতিযোগিতামূলক মনোভাবের উন্নয়ন ঘটানো হয়। প্রতিযোগিতায় বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেওয়া হয়, যা তাদের আরও উৎসাহিত করে। 


এ ধরনের উদ্যোগ শিক্ষার্থীদের সময় সচেতনতা বৃদ্ধিতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে বলে আশাবাদ ব্যক্ত করেছেন আয়োজকরা। সেমিনারটি শিক্ষার্থীদের মধ্যে একটি নতুন দৃষ্টিভঙ্গির উন্মেষ ঘটাবে, যা তাদের ভবিষ্যৎ জীবনে সাফল্যের পথ সুগম করবে।