আওয়ামীলীগের নেতারা আমাদের ভোগের পণ্য মনে করতেন: মহিলা লীগ নেত্রী

নিজস্ব প্রতিবেদক
ইনিউজ ডেস্ক
প্রকাশিত: শনিবার ২১শে সেপ্টেম্বর ২০২৪ ০৮:২০ অপরাহ্ন
আওয়ামীলীগের নেতারা আমাদের ভোগের পণ্য মনে করতেন: মহিলা লীগ নেত্রী

গত ৫ আগস্ট আওয়ামী লীগ সরকার ক্ষমতাচ্যুত হওয়ার পর দলের নেতাদের মধ্যে তীব্র অস্থিরতা দেখা দিয়েছে। দেশ ত্যাগ করা নেতাদের পাশাপাশি সিংহভাগ নেতা এখন আত্মগোপনে রয়েছেন। এ পরিস্থিতিতে আওয়ামী লীগের তৃণমূল পর্যায়ের নেতা-নেত্রীদের বিরুদ্ধে মামলা দায়েরের সূচনা হয়েছে। তাদের মধ্যে অন্যতম হলেন ব্রাহ্মণবাড়িয়া যুব মহিলা লীগের সহসভাপতি উম্মে হানি সেতু।


সম্প্রতি সেতুর একটি ভয়েস রেকর্ড সামাজিক মাধ্যমে ভাইরাল হয়েছে, যেখানে তিনি আওয়ামী লীগ নেতাদের বিরুদ্ধে গুরুতর অভিযোগ তুলেছেন। ওই রেকর্ডে সেতু বলেন, “দল করেছি কিন্তু কখনো ভালো জায়গায় রাখেনি। নেতারা সব সময় আমাদের ভোগের পণ্য মনে করতেন।” তিনি অভিযোগ করেন, আওয়ামী লীগে যেসব নারী নেত্রীদের শরীরে হাত দিতে পারতেন, তাদেরকেই ভালো পদ দেওয়া হতো।


ভয়েস রেকর্ডে সেতু আরও জানান, “আমার নামে তিনটি মামলা হয়েছে। আমি মামলাগুলোর কারণে খুব কষ্ট করছি। তবে সিনিয়র নেত্রীদের বিরুদ্ধে মামলার কিছু হয়নি।” তিনি তার ১৬ মাসের শিশুর কথা উল্লেখ করে বলেন, “কেউ খবর নেয় না, আমার সন্তান কি খায়। তা নিয়েও আমার দুঃখ নেই।”


সেতু বলেন, “বাংলাদেশ আওয়ামী লীগ ধ্বংস হয়েছে এসব নোংরা নেতাদের কারণে।” তিনি দাবি করেন, “কেন্দ্রীয় নেতারা নায়িকাদের নিয়ে ফুর্তি করতেন, এর ফলে আওয়ামী লীগের ওপর গজব নাজিল হয়েছে।”


ব্রাহ্মণবাড়িয়া জেলা আওয়ামী লীগের নেতারা জানান, উম্মে হানি সেতুর ক্ষোভ প্রকাশ করে পাঠানো এই ভয়েস রেকর্ডটি তাদের হোয়াটসঅ্যাপ গ্রুপ থেকে ফাঁস হয়েছে। এ নিয়ে তারা দুঃখ প্রকাশ করেন। সেতু তার বক্তব্যের প্রসঙ্গে বলেন, “আমি মামলা খেয়ে দৌড়ের ওপর আছি, তবে প্রমাণ করতে পারবেন কিনা?”


এ বিষয়ে আওয়ামী লীগের নেতারা জানান, সেতু যেহেতু গ্রুপে দিয়েছেন, তাই প্রশ্ন উঠেছে। সেতু সেখানেও প্রতিক্রিয়া জানান, “যখন বদমায়েশি করে, তখন মনে থাকে না, এখন আমারে নিয়া নাচতে আইছে।”


এ ঘটনার মাধ্যমে আওয়ামী লীগের অভ্যন্তরীণ অস্থিরতা আরও প্রকাশিত হলো, এবং রাজনৈতিক অঙ্গনে নতুন বিতর্কের জন্ম দিল।