রাবির মার্কেটিং বিভাগকে সাবেক শিক্ষার্থীর ৫০ লাখ টাকা অনুদান

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: রবিবার ২১শে এপ্রিল ২০১৯ ০৮:২৬ অপরাহ্ন
রাবির মার্কেটিং বিভাগকে সাবেক শিক্ষার্থীর ৫০ লাখ টাকা অনুদান

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) মার্কেটিং বিভাগে শিক্ষাবৃত্তির জন্য ৫০ লাখ টাকা অনুদান দিয়েছে বিভাগের সাবেক এক শিক্ষার্থী। গতকাল রোববার বিশ্ববিদ্যালয়ের রবীন্দ্রনাথ ঠাকুর একাডেমিক ভবনে বিভাগের শিক্ষক লাউঞ্জে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান রাবি মার্কেটিং অ্যালামনাই অ্যাসোসিয়েশনের (রুমা) সাধারণ সম্পাদক ও বিভাগের সভাপতি অধ্যাপক একেএম গোলাম রব্বানী মন্ডল। এর আগে, গত ১৩-১৪ ফেব্রুয়ারি অনুষ্ঠিত অ্যালামনাইয়ের সম্মিলনে বিভাগের সাবেক শিক্ষার্থী মাহবুবুল আলম রাজা অনুদান হিসেবে ৫০ লাখ টাকার চেক দেন।  চেকটি উপাচার্য অধ্যাপক ড. এম আব্দুস সোবহানের মাধ্যমে রুমার সভাপতি ও সাধারণ সম্পাদকের নিকট হস্তান্তর করা হয়। 

ঐদিনই রুমার একটি বিশেষ সভায় বৃত্তি ফান্ডের নীতিমালা প্রণয়নের জন্য রুমার সাধারণ সম্পাদককে আহ্বায়ক ও অধ্যাপক ড. বোরাক আলীকে সদস্য সচিব করে ৫ সদস্য বিশিষ্ট একটি কমিটি গঠন করা হয়। সম্মেলনে এক সংবাদ বিজ্ঞপ্তিতে ওই সাবেক শিক্ষার্থীর প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করে অন্যান্য এলামনাসদেরকেও বিভাগের গরীব ও মেধাবী শিক্ষার্থীদের আর্থিক সহায়তার লক্ষ্যে অ্যালামনাই বৃত্তি ফান্ডে আর্থিক অনুদান প্রদানের আহ্বান জানানো হয়। অ্যালামনাই অ্যাসোসিয়নের প্রচার বিষয়ক সম্পাদক ও বিভাগের সহকারী অধ্যাপক ড. আব্দুল আলীম এ বিজ্ঞপ্তি পাঠ করেন।

রুমার সাধারণ সম্পাদক জানান, আমাদের বিশ্ববিদ্যালয়ের কয়েকটি বিভাগ যেমন ইতিহাস, পরিসংখ্যান, অর্থনীতি বিভাগে এমন শিক্ষাবৃত্তি চালু থাকলেও এতদিন আমাদের বিভাগে এমন সুযোগ চালু ছিলো না। ওই সাবেক শিক্ষার্থীর দেয়া বিরাট অঙ্কের আর্থিক অনুদানের মাধ্যমে আমরা বিভাগের মেধাবী শিক্ষার্থীদের বৃত্তি প্রদান করতে পারবো। প্রাথমিকভাবে মেধাবী শিক্ষার্থীদের জন্য চালু হলেও পরবর্তী আর্থিক অসচ্ছল শিক্ষার্থীদেরকেও এই বৃত্তি দেয়া হবে। পরোক্ষভাবে এই অর্থটি বৃত্তির জন্য ব্যবহার করা হবে। সম্মেলনে আরো উপস্থিত ছিলেন, মার্কেটিং বিভাগের অধ্যাপক শাহ আজম শান্তনু, অ্যালামনাই অ্যাসোসিয়েশনের কোষাধ্যক্ষ মিজানুর রহমান খোকন, সদস্য এসএম কবির প্রমুখ।

ইনিউজ ৭১/টি.টি. রাকিব