বজ্রপাতে সিলেট, সুনামগঞ্জ ও সিরাজগঞ্জে ৯ জনের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক
ইনিউজ ডেস্ক
প্রকাশিত: শনিবার ২১শে সেপ্টেম্বর ২০২৪ ১১:০৯ অপরাহ্ন
বজ্রপাতে সিলেট, সুনামগঞ্জ ও সিরাজগঞ্জে ৯ জনের মৃত্যু

শনিবার (২১ সেপ্টেম্বর) সিলেট, সুনামগঞ্জ ও সিরাজগঞ্জের বিভিন্ন উপজেলায় বজ্রপাতে ৯ জনের মর্মান্তিক মৃত্যু হয়েছে। এছাড়া সুনামগঞ্জে বজ্রপাতে আহত হয়েছে আপন দুই ভাই।  


সিলেটের জৈন্তাপুর, কানাইঘাট, কোম্পানিগঞ্জ ও গোয়াইনঘাট, সুনামগঞ্জের বিশ্বম্ভরপুর এবং সিরাজগঞ্জের উল্লাপাড়া উপজেলায় এই হতাহতের ঘটনা ঘটে। সুনামগঞ্জের তাহিরপুর উপজেলায় বজ্রপাতে আহত হয়েছেন সুজন মিয়া ও সিরাজ মিয়া নামে দুই ভাই। তারা উপজেলার বালিজুড়ি ইউনিয়নের দক্ষিকূল গ্রামের বাসিন্দা। তাহিরপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে তাদের চিকিৎসা দেওয়া হচ্ছে।  



সিলেটের জৈন্তাপুরে বজ্রপাতে মারা গেছেন নাহিদ আহমদ (আগফৌদ গ্রামের নুরুল হকের ছেলে) এবং আব্দুল মান্নান (ভিত্রিখেল ববরবন্দ গ্রামের কালা মিয়ার ছেলে)। কানাইঘাটে কালা মিয়া (কেওটিহাওর গ্রামের আব্দুল মিয়ার ছেলে) ও নুর উদ্দিন (কানাইঘাট পৌরসভার বাসিন্দা) বজ্রপাতের শিকার হন। কোম্পানিগঞ্জে নিহত হয়েছেন নেজামুল হক (পুটামারা গ্রামের বাসিন্দা) এবং গোয়াইনঘাটে রুকসানা বেগম বজ্রপাতে মারা গেছেন।  


সুনামগঞ্জের বিশ্বম্ভরপুরে দীন ইসলাম (দক্ষিণ বাদাঘাট ইউনিয়নের সিরাজপুর গ্রামের বাসিন্দা) বজ্রপাতে মারা যান। সিরাজগঞ্জের উল্লাপাড়া উপজেলায় বজ্রপাতে প্রাণ হারিয়েছেন দুই দিনমজুর রুহুল (২৯, রফিকুল ইসলামের ছেলে) এবং আশরাফ (৪১, বেলাল হোসেনের ছেলে)।  


স্থানীয় পুলিশ এবং প্রশাসন ঘটনাস্থল পরিদর্শন করেছে। জৈন্তাপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তাজুল ইসলাম বলেন, "নাহিদ বাড়ির বাইরে দাঁড়িয়েছিলেন, আর আব্দুল মান্নান মাঠে কৃষিকাজ করছিলেন। বজ্রপাতের ফলে ঘটনাস্থলেই তাদের মৃত্যু হয়।"  


কানাইঘাট থানার ওসি জাহাঙ্গীর হোসেন জানান, "বজ্রপাতের সময় নুর উদ্দিন মাছ ধরছিলেন, আর কালা মিয়া ট্রাক্টর দিয়ে মাঠে হাল চাষ করছিলেন। তাদেরও বজ্রপাতে মৃত্যু হয়।"  


সিরাজগঞ্জের উল্লাপাড়া উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আবু সালেহ মোহাম্মদ হাসনাত জানান, "বজ্রপাতে নিহত দুই দিনমজুরের পরিবারকে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে আর্থিক সহায়তা দেওয়া হবে।"  


এছাড়া সুনামগঞ্জের তাহিরপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ইউএইচএফপিও ডা. মির্জা রিয়াদ হাসান জানিয়েছেন, বজ্রপাতে আহত সুজন মিয়া হাসপাতালে চিকিৎসাধীন আছেন।  


উল্লেখ্য, বজ্রপাতের ফলে হতাহতের ঘটনা বাংলাদেশে ক্রমবর্ধমান একটি সমস্যা, বিশেষ করে বর্ষা মৌসুমে।