শ্রীমঙ্গলে সুবিধাবঞ্চিত পথশিশুদের নিয়ে 'পথের প্রতিভা' ইভেন্ট

নিজস্ব প্রতিবেদক
এহসান বিন মুজাহির জেলা প্রতিনিধি , মৌলভীবাজার
প্রকাশিত: শনিবার ২১শে সেপ্টেম্বর ২০২৪ ০৭:২০ অপরাহ্ন
শ্রীমঙ্গলে সুবিধাবঞ্চিত পথশিশুদের নিয়ে 'পথের প্রতিভা' ইভেন্ট

শ্রীমঙ্গল (মৌলভীবাজার): শনিবার (২১ সেপ্টেম্বর) সকালে মৌলভীবাজারের শ্রীমঙ্গলে সুবিধাবঞ্চিত পথশিশুদের জন্য একটি বিশেষ অনুষ্ঠান 'পথের প্রতিভা' অনুষ্ঠিত হয়। স্থানীয় সামাজিক সংগঠন পজিটিভ শ্রীমঙ্গলের উদ্যোগে উদয়ন বালিকা উচ্চ বিদ্যালয় প্রাঙ্গণে অনুষ্ঠিত এই ইভেন্টের মূল উদ্দেশ্য ছিল পথশিশুদের জীবনে আনন্দ ও অনুপ্রেরণা ছড়িয়ে দেওয়া।


ইভেন্টে অর্ধশতাধিক পথশিশু অংশগ্রহণ করে, যেখানে তারা বিভিন্ন খেলাধুলা, গান, গল্প বলা এবং প্রশ্নোত্তরের মাধ্যমে নিজেদের সৃজনশীলতা প্রকাশের সুযোগ পায়। অনুষ্ঠানে বক্তারা শিশুদের জন্য সচেতনতা বৃদ্ধির উদ্দেশ্যে ড্যান্ডি ও নেশা গ্রহণের কুফল তুলে ধরেন। বিশেষত সংগঠনের সদস্য সৈয়দা মেহনাজ পারভীন ঋতু শিশুদের উদ্দেশ্যে সচেতনতামূলক বক্তব্য দেন।


সংগঠনের নির্বাহী পরিচালক মো. আল আমিনের সঞ্চালনায় অনুষ্ঠানের শেষে শিশুদের হাতে উপহার তুলে দেওয়া হয়। উপস্থিত ছিলেন মৌলভীবাজার জেলা সাংবাদিক ইউনিয়নের সভাপতি জাফর ইকবাল, নিরাপদ সড়ক চাই শ্রীমঙ্গল উপজেলার সভাপতি আমজাদ হোসেন রনি, এবং বিভিন্ন মিডিয়ার প্রতিনিধিরা।


পজিটিভ শ্রীমঙ্গলের চেয়ারম্যান মো. তোফায়েল আহমেদ বলেন, “আমাদের সমাজে অনেক প্রতিভাবান শিশু রয়েছে, যারা সুযোগ পায় না তাদের প্রতিভা বিকাশের। এই আয়োজনের মাধ্যমে আমরা তাদের কণ্ঠস্বরকে সমাজের সামনে তুলে ধরতে চাই।” তিনি জানান, এ ধরনের উদ্যোগ শিশুদের জীবনকে বদলে দিতে সহায়ক হবে এবং সমাজে ইতিবাচক পরিবর্তন আনবে।


'পথের প্রতিভা' ইভেন্টের মাধ্যমে পজিটিভ শ্রীমঙ্গল পথশিশুদের জীবনে নতুন আশা ও সম্ভাবনার আলো জ্বালানোর চেষ্টা করছে, যাতে তারা ভবিষ্যতে সফলতা অর্জন করতে পারে। অনুষ্ঠানটি শুধু বিনোদনই নয়, বরং একটি শিক্ষা ও সচেতনতার প্ল্যাটফর্ম হিসেবে কাজ করেছে, যা শিশুদের জন্য নতুন সুযোগ সৃষ্টি করবে।