খাগড়াছড়ি ও রাঙ্গামাটিতে অবরোধের ডাক: হামলা ও অগ্নিসংযোগের প্রতিবাদ

নিজস্ব প্রতিবেদক
জেলা প্রতিনিধি -খাগড়াছড়ি
প্রকাশিত: শনিবার ২১শে সেপ্টেম্বর ২০২৪ ১১:৪৭ পূর্বাহ্ন
খাগড়াছড়ি ও রাঙ্গামাটিতে অবরোধের ডাক: হামলা ও অগ্নিসংযোগের প্রতিবাদ

খাগড়াছড়ি ও রাঙ্গামাটিতে হামলা, অগ্নিসংযোগ ও হত্যার প্রতিবাদে শনিবার (২১ সেপ্টেম্বর) সকাল থেকে ৭২ ঘণ্টার সড়ক ও নৌ-পথ অবরোধ শুরু হয়েছে। অবরোধের ফলে খাগড়াছড়ি থেকে দূরপাল্লার কোনো যানবাহন চলাচল করছে না, যদিও শহরের ভেতর কিছু হালকা যানবাহন সীমিত পরিসরে চলছে।


শুক্রবার ঢাকায় অনুষ্ঠিত এক সমাবেশ থেকে এই অবরোধের ডাক দেওয়া হয়। আঞ্চলিক সংগঠন ইউনাইটেড পিপলস্ ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ) কর্মসূচির প্রতি সমর্থন জানিয়ে এ সিদ্ধান্ত নিয়েছে।


জানা গেছে, বুধবার ভোরে খাগড়াছড়ি সদরে চুরির অভিযোগে মো. মামুনকে পিটিয়ে আহত করা হয়, যা পরবর্তীতে তার মৃত্যুর কারণ হয়ে দাঁড়ায়। এই ঘটনার প্রেক্ষিতে দীঘিনালা ও খাগড়াছড়ি সদরে আরো তিনজন নিহত ও বেশ কয়েকজন আহত হন। দীঘিনালায় সংঘটিত সহিংসতার কারণে শতাধিক দোকানপাট পুড়িয়ে দেওয়া হয়।


তবে বর্তমানে জেলার সার্বিক আইনশৃঙ্খলা পরিস্থিতি অনেকটাই শান্ত রয়েছে। কর্তৃপক্ষ বলছে, নিরাপত্তা বাহিনীর কঠোর নজরদারি ও সুষ্ঠু ব্যবস্থাপনার কারণে এখন পর্যন্ত কোথাও অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি। এলাকাবাসী শান্তি ও নিরাপত্তার দাবি জানিয়ে পরিস্থিতি স্বাভাবিক করার জন্য আশা প্রকাশ করছেন। 


এখন দেখার বিষয়, অবরোধের ফলে পরিস্থিতি কেমন রূপ নেয় এবং স্থানীয় জনগণের চাহিদা কতটা গুরুত্বের সঙ্গে বিবেচিত হয়।