সাবেক এক্সিম ব্যাংক চেয়ারম্যান নজরুল ইসলাম মজুমদার গ্রেপ্তার

নিজস্ব প্রতিবেদক
ইনিউজ ডেস্ক
প্রকাশিত: বুধবার ২রা অক্টোবর ২০২৪ ১২:২৯ পূর্বাহ্ন
সাবেক এক্সিম ব্যাংক চেয়ারম্যান নজরুল ইসলাম মজুমদার গ্রেপ্তার

বেসরকারি এক্সিম ব্যাংকের সাবেক চেয়ারম্যান ও নাসা গ্রুপের চেয়ারম্যান নজরুল ইসলাম মজুমদারকে গ্রেপ্তার করেছে গোয়েন্দা পুলিশ। মঙ্গলবার রাতে রাজধানীর গুলশান থেকে তাকে গ্রেপ্তার করা হয় বলে একাধিক সূত্র নিশ্চিত করেছে। তবে কোন মামলায় তাকে গ্রেপ্তার করা হয়েছে, তা তাৎক্ষণিকভাবে জানা যায়নি।


গত ৫ আগস্ট আওয়ামী লীগের নেতৃত্বাধীন সরকারের পতনের পর, বিএবি এবং এক্সিম ব্যাংকের নেতৃত্ব থেকে তাকে অপসারণ করা হয়। এরপর থেকে নজরুল ইসলাম মজুমদার বিভিন্ন ধরনের জটিলতার সম্মুখীন হচ্ছিলেন বলে জানা যায়। তাকে কেন গ্রেপ্তার করা হয়েছে এবং কোন মামলায় এ পদক্ষেপ নেওয়া হয়েছে, তা নিয়ে নানা গুঞ্জন থাকলেও, এখন পর্যন্ত কোনো প্রামাণ্য তথ্য প্রকাশ পায়নি।


ব্যাংকিং খাতে নজরুল ইসলামের অবস্থান এবং তার বিরুদ্ধে আইন-শৃঙ্খলা বাহিনীর এ ধরনের পদক্ষেপ নিয়ে আলোচনা শুরু হয়েছে। অর্থনৈতিক বিশ্লেষকরা মনে করছেন, ব্যাংক খাতের বিভিন্ন অনিয়ম ও দুর্নীতির অভিযোগের সাথে তার এই গ্রেপ্তারের সংযোগ থাকতে পারে। তবে, তার গ্রেপ্তারের কারণ সম্পর্কে নিশ্চিত কোনো বিবৃতি না আসা পর্যন্ত পুরো বিষয়টি অস্পষ্টই থেকে যাচ্ছে।


গ্রেপ্তারের পর তাকে ডিবি কার্যালয়ে নিয়ে যাওয়া হয়েছে বলে জানা যায়। এ বিষয়ে ডিবির পক্ষ থেকে কোনো আনুষ্ঠানিক মন্তব্য পাওয়া যায়নি। নজরুল ইসলাম মজুমদারের আইনজীবীরা জানান, তারা তার জামিনের জন্য আইনি পদক্ষেপ নেবেন এবং বিষয়টি দ্রুতই আদালতে উপস্থাপন করবেন।