বিয়ের পাত্রী খুঁজে’দিতে থানায় আবেদন করলেন যুবক !

নিজস্ব প্রতিবেদক
ইনিউজ ডেস্ক
প্রকাশিত: শুক্রবার ২রা ফেব্রুয়ারি ২০২৪ ০৭:৪১ অপরাহ্ন
বিয়ের পাত্রী খুঁজে’দিতে থানায় আবেদন করলেন যুবক !

বয়স বেড়েই চলেছে, কিন্তু এখনও বিয়ে হয়নি তাঁর। পরিবার পরিজন এমনকি বন্ধুবান্ধবের কাছেও বার বার বিয়ে করার ইচ্ছের কথা জানিয়ে লাভ হয়নি। তাই অগত্যা পুলিশের দ্বারস্থ হলেন বছর ৩২-এর অনিল জন। পুলিশের কাছে রীতিমতো লিখিত আবেদন জানালেন তিনি।


কেরলের কোল্লাম জেলার বাসিন্দা অনিল। সংবাদমাধ্যম সূত্রে খবর, বাবা-মা মারা গিয়েছেন অনেক দিন। সেই থেকে একাই থাকেন তিনি। পরিবারের অন্যান্যরা ছড়িয়ে ছিটিয়ে আশপাশে থাকলেও অনিলের খবর কেউ খুব একটা নেন না। এই ‘একাকীত্ব’ জীবনের দুঃখ কাটাতেই বিয়ে করতে চান অনিল। থানায় গিয়ে তাঁর জন্য মেয়ে খুঁজে দেওয়ার ‘আবদার’ জানালেন তিনি।


সকালে বাড়িতে বাড়িতে খবরের কাগজ বিলি করেন অনিল। তার পর লটারি বিক্রি করেন। সেই সঙ্গে কেন্দ্রীয় সরকারের থেকে অনুদান পান। একার জীবন মোটামুটি চলে যায়। তবে ৩২ বছর বয়স হয়ে গেলেও এখনও জীবনসঙ্গী জোগাড় করতে পারেননি অনিল। তাতেই কিছুটা মনমরা তিনি।


বন্ধুদের নিজের দুঃখের কথা বলেন অনিল। তাঁর জন্য পাত্রী খুঁজে দেওয়ার আর্জিও জানান। কারও কাছ থেকে কোনও সাহায্য না পেয়ে অবশেষে পুলিশের কাছে গেলেন তিনি। জন্ম থেকেই অনিল এক চোখে কিছুটা কম দেখেন। অনিল মনে করেন, এই কারণেই পাত্রী পাচ্ছেন না তিনি। পুলিশকে অনিল জানিয়েছেন, তিনি বিয়ে করতে চান। যে কোনও মেয়েকেই বিয়ে করতে রাজি তিনি। এমনকি, অনাথ হলেও আপত্তি নেই তাঁর।


পুলিশ জানিয়েছে, প্রাথমিক তদন্ত করে অভিযোগের সত্যতা সম্পর্কে নিশ্চিত হওয়া গিয়েছে। এই বিষয়টি ‘ঘটক’ এবং স্থানীয়দের জানানো ছাড়া তাদের কিছু করার নেই বলে জানায় পুলিশ। তবে অনিল আশাবাদী পুলিশ ঠিক তাঁর জন্য পাত্রী খুঁজে দেবে।

সূত্র: আনন্দবাজার