শারদীয় দুর্গাপূজা উপলক্ষে ৮ দিনের ছুটির ফাঁদে হিলি স্থলবন্দর

নিজস্ব প্রতিবেদক
গোলাম রব্বানী, উপজেলা প্রতিনিধি হিলি (দিনাজপুর)
প্রকাশিত: শুক্রবার ৩০শে সেপ্টেম্বর ২০২২ ০৪:১৮ অপরাহ্ন
শারদীয় দুর্গাপূজা উপলক্ষে ৮ দিনের ছুটির ফাঁদে হিলি স্থলবন্দর

সনাতন ধর্মাম্বলীদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব শারদীয় দূর্গাপুজা ও সাপ্তাহিক ছুটির কারণে টানা ৮ দিনের ছুটির ফাঁদে  দিনাজপুরের হিলি স্থলবন্দর। ফলে এই ৮ দিন ভারত থেকে সকল পণ্য আমদানি রফতানি কার্যক্রম বন্ধ থাকবে। তবে হিলি ইমিগ্রেশন চেকপোস্ট দিয়ে ভারত বাংলাদেশ যাত্রী পারাপার স্বাভাবিক রয়েছে। 


বিষয়টি বৃহস্পতিবার (২৯ সেপ্টেম্বর) রাতে গণমাধ্যম কর্মীদের নিশ্চিত করেছেন বাংলাহিলি কাস্টমস সিঅ্যান্ডএফ এজেন্ট অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক জামিল হোসেন চলন্ত। 


তিনি জানান, শারদীয় দুর্গাপূজা উপলক্ষে ভারত হিলি এক্সপোর্টার এন্ড ক্লিয়ারিং এজেন্ট অ্যাসোসিয়েশনের আহবায়ক অশোক কুমার স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে আমাদের অবগত করেছেন ৩০ সেপ্টেম্বর (শুক্রবার) থেকে আগামী ৭ অক্টোবর (শুক্রবার) পর্যন্ত হিলি বন্দর দিয়ে ভারত থেকে সকল প্রকার আমদানি-রপ্তানি বাণিজ্য বন্ধ থাকবে। শারদীয় দুর্গাপূজা ও সাপ্তাহিক ছুটি শেষে আগামী ৮ অক্টোবর  (শনিবার) থেকে বন্দর দিয়ে ভারত থেকে পণ্য আমদানি-রপ্তানি কার্যক্রম পূর্বের নিয়মে চালু হবে জানান তিনি। 


হিলি কাস্টমস ও স্থল শুল্ক স্টেশন এর ডেপুটি কমিশনার বায়োজিদ হোসেন  জানান, শারদীয় দুর্গাপূজা ও সাপ্তাহিক ছুটির কারণে টানা ৮ দিন হিলি স্থলবন্দর দিয়ে পণ্য আমদানি রফতানি কার্যক্রম বন্ধ থাকবে। সেই সাথে কাস্টমস এর অভ্যান্তরীন সকল কার্যক্রম বন্ধ থাকবে। আগামী ৮ অক্টোবর শনিবার ছুটি শেষে বন্দর দিয়ে পণ্য আমদানি রফতানি এবং কাস্টমস এর সকল কার্যক্রম পূর্বের নিয়মে চালু হবে। 


এদিকে হিলি ইমিগ্রেশন চেকপোস্ট এর ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বদিউজ্জামান জানান, শারদীয় দুর্গাপূজা ও সাপ্তাহিক ছুটির কারণে হিলি স্থলবন্দর দিয়ে পণ্য আমদানি রফতানি বন্ধ থাকলেও এই রুট দিয়ে ভারত বাংলাদেশ যাত্রী পারাপার স্বাভাবিক রয়েছে।