হিলি স্থলবন্দরে বন্ধ আমদানি রফতানি

নিজস্ব প্রতিবেদক
গোলাম রব্বানী, উপজেলা প্রতিনিধি হিলি (দিনাজপুর)
প্রকাশিত: বৃহঃস্পতিবার ১৮ই আগস্ট ২০২২ ১০:৩১ পূর্বাহ্ন
হিলি স্থলবন্দরে বন্ধ আমদানি রফতানি

সনাতন ধর্মাবলম্বীদের শুভ জন্মাষ্টমী উপলক্ষে দিনাজপুরের হিলি স্থলবন্দর দিয়ে ভারত থেকে আমদানি-রপ্তানিসহ বন্দর অভ্যন্তরীণ সকল কার্যক্রম বন্ধ রয়েছে। তবে হিলি ইমিগ্রেশন দিয়ে পাসপোর্ট যাত্রী পারাপার স্বাভাবিক রয়েছে। 


বৃহস্পতিবার (১৮ আগস্ট) সকালে বিষয়টি নিশ্চিত করেন, বাংলাহিলি সি এন্ড এফ এজেন্ট এসোসিয়েশন এর সাধারণ সম্পাদক জামিল হোসেন চলন্ত। 


তিনি বলেন, সনাতন ধর্মাবলম্বীদের শুভ জন্মাষ্টমী উপলক্ষে আজ (বৃহস্পতিবার) সকাল থেকে এ বন্দর দিয়ে ভারত থেকে পণ্য আমদানি রফতানি কার্যক্রম বন্ধ রয়েছে।

তিনি আরও বলেন, একদিন বন্ধের পর আগামীকাল শুক্রবার সাপ্তাহিক ছুটি সেহেতু শনিবার সকাল থেকে আমদানি-রপ্তানিসহ সকল কার্যক্রম স্বাভাবিক হবে।


হিলি স্থলবন্দরের পানামা পোর্ট লিংক লিমিটেডের জনসংযোগ কর্মকর্তা সোহরাব হোসেন প্রতাপ মল্লিক বলেন, শুভ জন্মাষ্টমী সরকারি ছুটি পোর্ট এর অভ্যান্তরীন সকল কার্যক্রম বন্ধ রয়েছে। আগামীকাল যেহেতু সাপ্তাহিক ছুটি তাই আগামী ২০ আগষ্ট শনিবার সকাল থেকে পোর্ট অভ্যান্তরীন সকল কার্যক্রম পূর্বের নিয়মে চালু হবে। 


এদিকে হিলি ইমিগ্রেশন ওসি বদিউজ্জামান বলেন, জন্মাষ্টমী উপলক্ষে হিলি বন্দরে আমদানি-রপ্তানি বন্ধ থাকলেও দুই দেশের পাসপোর্ট ধারী যাত্রী পারাপার স্বাভাবিক রয়েছে।