দেবীদ্বারে বন্যা-দুর্গতদের পুনর্বাসনে বিএনপির নগদ সহায়তা

নিজস্ব প্রতিবেদক
শফিউল আলম রাজীব, জেলা প্রতিনিধি কুমিল্লা
প্রকাশিত: মঙ্গলবার ৮ই অক্টোবর ২০২৪ ১০:৩৮ পূর্বাহ্ন
দেবীদ্বারে বন্যা-দুর্গতদের পুনর্বাসনে বিএনপির নগদ সহায়তা

কুমিল্লার দেবীদ্বার উপজেলায় সম্প্রতি বন্যায় ক্ষতিগ্রস্ত পরিবারগুলোর পুনর্বাসনে বিএনপির পক্ষ থেকে নগদ অর্থ সহায়তা প্রদান করা হয়েছে। সোমবার (৭ অক্টোবর) দুপুরে জাফরগঞ্জ ইউনিয়নের শতাধিক পরিবারের মাঝে এই সহায়তা বিতরণ করেন কুমিল্লা (উত্তর) জেলা বিএনপির সদস্য সচিব এএফএম তারেক মুন্সি।


উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন দেবীদ্বার উপজেলা বিএনপির আহবায়ক মো. গিয়াস উদ্দিন, সদস্য সচিব কাজী মাসুদ, পৌর বিএনপির আহবায়ক ভিপি মাহফুজ, এবং জেলা ও উপজেলা বিএনপির বিভিন্ন অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ। এছাড়াও যুবদল, ছাত্রদল ও স্বেচ্ছাসেবক দলের নেতারাও এ সময় উপস্থিত ছিলেন।


এএফএম তারেক মুন্সি জানান, "বন্যায় ক্ষতিগ্রস্ত পরিবারের পাশে দাঁড়ানো আমাদের কর্তব্য। আমাদের প্রয়াস থাকবে সবসময় দুঃসময়ে মানুষের সাহায্যে পৌঁছানো।" তিনি জানান, তার নিজস্ব অর্থায়নে এই সহায়তা প্রদান করা হয়েছে এবং এর মাধ্যমে মানুষের ক্ষতি কিছুটা হলেও কাটিয়ে ওঠার সুযোগ সৃষ্টি হবে।


অনুষ্ঠানে বক্তারা বলেন, "বিএনপি সবসময় জনগণের পাশে দাঁড়াতে সচেষ্ট। বন্যার মতো দুর্যোগে মানবিক দায়িত্ব পালনের জন্য আমাদেরকে একত্রিত হতে হবে।" এ ধরনের সহায়তা কার্যক্রম আগামী দিনেও অব্যাহত রাখার অঙ্গীকার করেছেন নেতারা।


এই সহায়তা বিতরণ কার্যক্রমে বিএনপির বিভিন্ন পর্যায়ের নেতা-কর্মীরা অংশগ্রহণ করেন, যা এলাকার জনগণের মধ্যে একটি সাড়া ফেলে। স্থানীয়রা এই সহায়তা প্রদানের জন্য বিএনপির নেতাদের ধন্যবাদ জানান এবং আশা প্রকাশ করেন যে, ভবিষ্যতেও এমন সহযোগিতা অব্যাহত থাকবে।


বিএনপি নেতাদের মতে, দুর্গতদের পাশে দাঁড়ানো রাজনৈতিক দলের প্রধান কর্তব্য। তারা জানান, এ ধরনের সহায়তা শুধু অর্থিক নয়, এটি একটি মানবিক উদ্যোগ, যা সমাজে একটি ইতিবাচক বার্তা প্রচার করে।