বিদেশে চলে যাওয়ার গুজব ছড়ানো হচ্ছে: আসিফ নজরুল

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: সোমবার ১৬ই সেপ্টেম্বর ২০২৪ ০৭:২৯ অপরাহ্ন
বিদেশে চলে যাওয়ার গুজব ছড়ানো হচ্ছে: আসিফ নজরুল

অন্তর্বর্তী সরকারের আইন, বিচার ও সংসদবিষয়ক উপদেষ্টা অধ্যাপক ড. আসিফ নজরুলের বিদেশে চলে যাওয়ার খবর সম্প্রতি সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়ে। তবে আসিফ নজরুল নিজেই দাবি করেছেন, এ খবর সম্পূর্ণ গুজব। সোমবার (১৬ সেপ্টেম্বর) দুপুরে তিনি ফেসবুকে একটি লাইভ ভিডিওর মাধ্যমে এ দাবি করেছেন।


লাইভ সেশনে আসিফ নজরুল বলেন, “আমি বিভিন্ন মাধ্যমে জানতে পারলাম যে, আমি কেন মিডিয়াতে অনুপস্থিত? এ নিয়ে সোশ্যাল মিডিয়াতে নানা ধরনের গুজব ছড়ানো হচ্ছে। কেউ কেউ দাবি করছেন যে, আমি বিদেশে চলে যাচ্ছি। এ ধরনের গুজব সম্পূর্ণ ভিত্তিহীন এবং আমার মাথায় এমন কোনো পরিকল্পনাও নেই।”


তিনি আরো বলেন, “যারা এসব আজগুবি তথ্য ছড়াচ্ছেন, তারা জুলাই মাসের ছাত্র-জনতার বিপ্লবের মাধ্যমে যে প্রত্যাশা তৈরি হয়েছে, সেটাকে বিতর্কিত করতে এবং অসৎ উদ্দেশ্যে গুজব ছড়াচ্ছে।” আসিফ নজরুল গুজব ছড়ানোর বিরুদ্ধে সতর্ক করে বলেন, “এ ধরনের গুজব এবং আজগুবি তথ্য না ছড়ানোর আহ্বান জানাচ্ছি। এসব তথ্য ছড়িয়ে জনগণের মধ্যে বিভ্রান্তি সৃষ্টি করা হচ্ছে।”


লাইভে আসিফ নজরুল আরও জানান, “মিডিয়াতে আমি কিছুটা কম আসছি কারণ, আমার অনেক কাজ রয়েছে। কাজের অগ্রগতি হলে আমি তা আপনাদের জানাবো। অহেতুক মিডিয়ায় আসার প্রয়োজন নেই। আমি এখানে কাজ করতে এসেছি এবং প্রবাসী কল্যাণ মন্ত্রণালয় ও আইন মন্ত্রণালয় দু’ক্ষেত্রেই কিছু অগ্রগতি হচ্ছে। অল্প কিছুদিনের মধ্যে তা আপনাদের জানাবো।”


তিনি গুজব রটনাকারীদের প্রতি আহ্বান জানিয়ে বলেন, “মিনিমাম অনুসন্ধান করে এ ধরনের তথ্য প্রচার করুন, নাহলে মানুষ আপনাদের মিথ্যাবাদী মনে করবে।” আসিফ নজরুল নতুন বাংলাদেশ গড়তে রাষ্ট্র সংস্কারের জন্য পজিটিভ পরামর্শ চেয়ে বলেন, “ভুল হলে বলবেন, কিন্তু অবিশ্বাস্য তথ্য দেয়ার কোনো মানে হয় না। এগুলো এক ধরনের চরিত্র হরণ। সব বিভ্রান্তির অবসান ঘটবে বলে আশা করি।”