বিমানবন্দর থেকে আটক হলেন সাবেক ডিএমপি কমিশনার খন্দকার গোলাম ফারুক

নিজস্ব প্রতিবেদক
জিয়াউল হক জুয়েল (স্টাফ রিপোর্টার)
প্রকাশিত: রবিবার ২৭শে অক্টোবর ২০২৪ ১২:০৩ অপরাহ্ন
বিমানবন্দর থেকে আটক হলেন সাবেক ডিএমপি কমিশনার খন্দকার গোলাম ফারুক

ঢাকার হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে পুলিশ অবসরপ্রাপ্ত অতিরিক্ত আইজিপি ও সাবেক ডিএমপি কমিশনার খন্দকার গোলাম ফারুককে আটক করেছে। শনিবার (২৬ অক্টোবর) দিবাগত রাত ৩টার দিকে তিনি ব্যাংককের উদ্দেশ্যে ঢাকা ত্যাগ করার সময় তাকে আটক করা হয়।


জানা গেছে, খন্দকার গোলাম ফারুক টাঙ্গাইলের ভুঞাপুর উপজেলার ঘাটান্দী এলাকার মৃত খন্দকার হায়দার আলীর ছেলে। তার বিরুদ্ধে সম্প্রতি দুর্নীতি দমন কমিশনে (দুদক) তিন হাজার কোটি টাকার দুর্নীতির অভিযোগ উঠেছে। অভিযোগে বলা হয়েছে, তিনি চাকরিজীবনে ক্ষমতার প্রভাব ব্যবহার করে অবৈধভাবে এই বিপুল পরিমাণ টাকা হাতিয়ে নিয়েছেন।


গোলাম ফারুকের বিরুদ্ধে অভিযোগ রয়েছে যে, তিনি দেশের বিভিন্ন স্থানে প্রায় ৫০০ কোটি টাকার স্থাবর ও অস্থাবর সম্পদ এবং নগদ অর্থ জমা রেখেছেন। এ সম্পদ ও টাকা নিকট আত্মীয় ও স্বজনদের নামে বিভিন্ন ব্যাংক অ্যাকাউন্টে রেখেছেন বলে অভিযোগ করা হয়। 


এছাড়া, তার স্ত্রী এবং শ্বশুরবাড়ির সদস্যরা আমেরিকার নাগরিক হওয়ার কারণে অভিযোগ রয়েছে যে, তিনি নিকট আত্মীয়দের মাধ্যমে অবৈধভাবে দুই হাজার পাঁচশো কোটি টাকা আমেরিকায় পাচার করেছেন।


এ ঘটনাকে কেন্দ্র করে আইনশৃঙ্খলা বাহিনীর মধ্যে উদ্বেগ দেখা দিয়েছে এবং খন্দকার গোলাম ফারুকের আটক নিয়ে রাজনৈতিক ও সামাজিক আলোচনাও শুরু হয়েছে। বর্তমানে তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হচ্ছে বলে জানিয়েছে পুলিশ।