হাকিমপুরে শহীদদের স্মরণে জামায়াতের আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক
গোলাম রব্বানী, হাকিমপুর উপজেলা প্রতিনিধি (দিনাজপুর)
প্রকাশিত: শনিবার ২৬শে অক্টোবর ২০২৪ ০৩:৩৭ অপরাহ্ন
হাকিমপুরে শহীদদের স্মরণে জামায়াতের আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠিত

২০০৬ সালের ২৮ অক্টোবর আওয়ামী সন্ত্রাসীদের লগি-বৈঠার বর্বরোচিত হামলার ঘটনায় নিহতদের স্মরণে দিনাজপুরের হাকিমপুরে বাংলাদেশ জামায়াতে ইসলামীর আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠিত হয়েছে। শনিবার (২৬ অক্টোবর) সকালে বাংলাহিলি পাইলট স্কুল এন্ড কলেজের হলরুমে এই সভার আয়োজন করা হয়।


উপজেলা জামায়াতের সভাপতি মো. আমিনুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় মজলিসে শূরা সদস্য মো. আনোয়ারুল ইসলাম। এছাড়াও বক্তব্য রাখেন ড. এনামুল হক, সাইদুল ইসলাম সৈকত, মাওঃ মো. তাজুল ইসলাম, মো. জাহিদুল ইসলাম, আব্দুল মান্নান, মো. সাইফুল ইসলাম, মো. শাহিনুর ইসলাম, এবং ছাত্র শিবিরের নেতৃবৃন্দ।


সভায় বক্তারা বলেন, "২০০৬ সালের ২৮ অক্টোবর জামায়াত-শিবিরের নেতাকর্মীদের ওপর বর্বরোচিত হামলার মাধ্যমে সরকার আমাদের নেতৃত্বকে নিশ্চিহ্ন করতে চেয়েছিল। ঢাকা পল্টন ট্রাজেডির মতো ঘটনা ঘটিয়ে তারা সংগঠনের সদস্যদের শূন্য করতে চেষ্টা করেছিল। কিন্তু সেই হামলার ফলে আমরা শহীদদের আত্মত্যাগের বিনিময়ে আজকের এই অবস্থানে পৌঁছেছি।"


বক্তারা আরও বলেন, "আওয়ামী সরকার জামায়াত-শিবিরের ওপর যেভাবে নির্যাতন চালিয়েছে, তাতে অনেক নেতা-কর্মী দেশ ছাড়তে বাধ্য হয়েছেন। এ থেকে আমাদের শিক্ষা নিতে হবে এবং সুন্দর বাংলাদেশকে এগিয়ে নিতে সবাইকে ঐক্যবদ্ধ হতে হবে।"


সভা শেষে ২০০৬ সালের ২৮ অক্টোবর এবং ২০২৪ সালের জুলাই-আগস্ট গণঅভ্যুত্থানে যারা শহীদ হয়েছেন, তাদের রুহের মাগফেরাত কামনায় বিশেষ দোয়া অনুষ্ঠিত হয়। এই আয়োজনের মাধ্যমে বক্তারা সন্ত্রাস ও নির্যাতনের বিরুদ্ধে প্রতিবাদ ও সংগ্রামের আহ্বান জানান।


অনুষ্ঠানে জামায়াতের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা অংশগ্রহণ করেন, যা সংগঠনের ঐক্য ও শক্তির প্রতীক হিসেবে কাজ করেছে।