কাউখালীতে ইমাম সম্মেলন ২০২৪ অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক
সৈয়দ বশির আহম্মেদ, (জেলা প্রতিনিধি, পিরোজপুর)
প্রকাশিত: শুক্রবার ২৫শে অক্টোবর ২০২৪ ০৬:৩১ অপরাহ্ন
কাউখালীতে ইমাম সম্মেলন ২০২৪ অনুষ্ঠিত

পিরোজপুরের কাউখালীতে বাংলাদেশ জাতীয় ইমাম সমিতির কাউখালী উপজেলা শাখার ইমাম সম্মেলন ২০২৪ অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার সকাল সাড়ে ৯টায় কাউখালী উপজেলা পরিষদের হলরুমে অনুষ্ঠিত সম্মেলনে সভাপতিত্ব করেন ওলামা বিভাগের সভাপতি মাওলানা শহিদুল ইসলাম।


সম্মেলনের প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পিরোজপুর জেলা শাখার জাতীয় ইমাম সমিতির সভাপতি মাওলানা মুফতি আব্দুল হালিম। তিনি তার বক্তব্যে ইমামদের সামাজিক ও ধর্মীয় দায়িত্বের ওপর গুরুত্বারোপ করেন এবং তরুণ সমাজকে ইসলামের পথে পরিচালনার জন্য আরও উদ্যোগী হওয়ার আহ্বান জানান।


বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন পিরোজপুর জেলা শাখার জাতীয় ইমাম সমিতির সিনিয়র সহ সভাপতি মাওলানা আব্দুল মতিন ফারুকী, কাউখালী উপজেলা জামায়াতে ইসলামের আমির মাওলানা নজরুল ইসলাম, সাধারণ সম্পাদক অধ্যাপক হুমায়ুন কবির, এবং জেলা শাখার সাধারণ সম্পাদক মাওলানা জাকির হোসেন। তারা সম্মেলনের উদ্দেশ্য এবং লক্ষ্য সম্পর্কে আলোচনা করেন এবং স্থানীয় ইমামদের একতাবদ্ধ হওয়ার আহ্বান জানান।


সম্মেলনের দ্বিতীয় পর্বে বাংলাদেশ জাতীয় ইমাম সমিতি কাউখালী উপজেলা শাখার একটি নতুন কমিটি গঠন করা হয়। নতুন কমিটিতে মাওলানা মো. শহিদুল ইসলামকে সভাপতি, মাওলানা ইলিয়াস হোসেন খানকে সহ সভাপতি, মাওলানা হাফিজুর রহমানকে সহ-সভাপতি, মাওলানা আব্দুর রাজ্জাককে সাধারণ সম্পাদক, মাওলানা দেলোয়ার হোসেনকে সহ-সাধারণ সম্পাদক এবং হাফেজ মোহাম্মদ খলিলুর রহমানকে অর্থ সম্পাদক করে ১৮ সদস্য বিশিষ্ট একটি নতুন কমিটি গঠন করা হয়।


সম্মেলনের শেষে, উপস্থিত ইমামরা একে অপরের সঙ্গে মতবিনিময় করেন এবং ধর্মীয় কার্যক্রমে অংশগ্রহণের অঙ্গীকার করেন। সম্মেলনটি সকলের মধ্যে সৌহার্দ্য ও সহযোগিতার নতুন আশার সঞ্চার করে।