ভাতিজার সম্পত্তি লিখে নিতে চাচার প্ররোচনায় অপহরণ: উদ্ধার ১ , আটক ৩

নিজস্ব প্রতিবেদক
আমান উল্লাহ কবির, উপজেলা প্রতিনিধি টেকনাফ (কক্সবাজার)
প্রকাশিত: বৃহঃস্পতিবার ১৭ই অক্টোবর ২০২৪ ০৩:৪৯ অপরাহ্ন
ভাতিজার সম্পত্তি লিখে নিতে চাচার প্ররোচনায় অপহরণ: উদ্ধার ১ , আটক ৩

টেকনাফে সম্পত্তি নিয়ে বিরোধের জেরে ভাতিজা বেলালকে অপহরণ করার অভিযোগে তিনজনকে গ্রেফতার করেছে মডেল থানার পুলিশ। অপহরণে সম্পৃক্তদের মধ্যে রয়েছেন আবচার উদ্দিন (৩৩), জসিম উদ্দিন (৩৫) এবং আমীর আহমদ (৫৫)।


বুধবার (১৬ অক্টোবর) সন্ধ্যা সাড়ে ৬ টায় বাহারছড়া ইউনিয়নের জাহাজপুরা পাহাড়ের ঢালায় অভিযান চালিয়ে পুলিশ বেলালকে উদ্ধার করে। টেকনাফ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মু: গিয়াস উদ্দিন জানান, অপহৃত বেলালকে উদ্ধার করতে একটি চৌকস টিম গঠন করা হয়েছিল। অভিযানের সময় দুইজন আসামীর কাছ থেকে উদ্ধার করা হয় দেশীয় তৈরী একটি ওয়ান শুটার গান, দুই রাউন্ড কার্তুজ, কিরিচ এবং দা।


এটি জানা গেছে যে, বেলালের চাচা আমীর আহমদ সম্পত্তি সংক্রান্ত বিরোধের কারণে রোহিঙ্গা ডাকাত শফির সঙ্গে জোট বাঁধেন। গত তিন সপ্তাহ আগে তারা বেলালকে অপহরণের জন্য চুক্তি করে। ১৪ অক্টোবর রাতে, বেলাল কক্সবাজার শহর থেকে বাড়িতে আসলে অপহরণকারীরা তাকে ধরে নিয়ে যায় এবং তার পরিবার থেকে ৭০ লাখ টাকা মুক্তিপণ দাবি করে।


অপহরণকারীরা পরিকল্পনা করেছিল যে, তারা বেলালের পরিবারের সম্পত্তি অল্প মূল্যে কিনে নেবে এবং পরে তাকে মুক্তি দেবে। এই ঘটনার পর টেকনাফ মডেল থানায় একটি মামলা রুজু করা হয়। পুলিশ জানায়, আটককৃতদের হেফাজতে থাকা অস্ত্রের কারণে আলাদা একটি মামলা দায়ের করা হয়েছে।


পুলিশের অভিযান ও উদ্ধার অভিযানের সফলতা সম্পর্কে ওসি মু: গিয়াস উদ্দিন বলেন, “আমরা যে কোনো মূল্যে অপহৃতদের উদ্ধার করবো এবং দোষীদের শাস্তি নিশ্চিত করবো।” বেলালের পরিবার এখন মুক্তির আনন্দের পাশাপাশি নিরাপত্তা নিয়ে চিন্তিত। স্থানীয় জনগণের মধ্যে এই ঘটনা নিয়ে উদ্বেগ দেখা দিয়েছে, যা সম্পত্তি নিয়ে বিবাদে সমাজের রন্ধ্রে রন্ধ্রে প্রবাহিত অসন্তোষকে আরও উজ্জীবিত করছে।