কক্সবাজারে স্পিডবোট দুর্ঘটনা: ৮ জন উদ্ধার, নিখোঁজ ১ শিশু

নিজস্ব প্রতিবেদক
আমান উল্লাহ কবির, উপজেলা প্রতিনিধি টেকনাফ (কক্সবাজার)
প্রকাশিত: সোমবার ১৪ই অক্টোবর ২০২৪ ০৪:২৮ অপরাহ্ন
কক্সবাজারে স্পিডবোট দুর্ঘটনা: ৮ জন উদ্ধার, নিখোঁজ ১ শিশু

কক্সবাজারের টেকনাফ-সেন্টমার্টিন নৌরুটে নাফ নদীর গোলাচর এলাকায় সোমবার (১৪ অক্টোবর) একটি স্পিডবোট ডুবির ঘটনা ঘটেছে। এ ঘটনায় ৮ বছরের শিশু স্মৃতি নুর আলাইশা নিখোঁজ রয়েছে, তবে ৮ জন যাত্রীকে জীবিত উদ্ধার করা হয়েছে।


ঘটনাটি বেলা ১১টার দিকে ঘটে এবং বিষয়টি নিশ্চিত করেছেন টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তা আদনান চৌধুরী। তিনি জানান, সেন্টমার্টিন থেকে ৯ জন যাত্রী নিয়ে স্পিডবোটটি টেকনাফে ফিরছিল। গোলাচর এলাকায় পৌঁছালে হঠাৎ করেই স্পিডবোটটি ডুবে যায়। এ সময় এক শিশু নিখোঁজ হয়ে যায়, যার পরিচয় সেন্টমার্টিন এলাকার সাদ্দামের মেয়ে।


উদ্ধার অভিযান সম্পর্কে আদনান চৌধুরী বলেন, "নিহতদের উদ্ধার করতে পাশের একটি স্পিডবোট দ্রুত ঘটনাস্থলে পৌঁছায় এবং ৮ জনকে জীবিত উদ্ধার করে।" নিখোঁজ শিশুটিকে উদ্ধারের চেষ্টা চলছে এবং স্থানীয় উদ্ধারকর্মীরা এ কাজে নিয়োজিত রয়েছেন।


শাহপরীর দ্বীপ জেটি এলাকার লাইনম্যান আবদুল্লাহ বলেন, "আমরা দুর্ঘটনার খবর পেয়ে সঙ্গে সঙ্গে আমাদের স্পিডবোট নিয়ে ঘটনাস্থলে যাই এবং উদ্ধার কাজ শুরু করি।" উদ্ধার হওয়া যাত্রীদের চিকিৎসার জন্য স্থানীয় হাসপাতালে পাঠানো হয়েছে।


দুর্ঘটনার কারণ সম্পর্কে এখনও নিশ্চিত হওয়া যায়নি, তবে স্থানীয় প্রশাসন বিষয়টি তদন্তের আশ্বাস দিয়েছে। নিখোঁজ শিশুর পরিবারের সদস্যরা উদ্বেগে দিন কাটাচ্ছেন এবং তারা প্রশাসনের কাছে দ্রুত উদ্ধার কার্যক্রমের আশাপ্রকাশ করেছেন।


এ ঘটনায় স্থানীয়দের মধ্যে উদ্বেগ ও শোকের ছায়া নেমে এসেছে। একদিকে যেমন নিখোঁজ শিশুর পরিবারের দুর্দশা, অন্যদিকে যাত্রীদের জীবন রক্ষায় উদ্ধারকারীদের প্রশংসা চলছে। স্থানীয় প্রশাসনের সঙ্গে সাগরপাড়ের মানুষও এ ব্যাপারে সহায়তা করার আশ্বাস দিয়েছে।