চট্টগ্রামের পতেঙ্গায় তেলবাহী জাহাজে বিস্ফোরণ: ২ জনের মরদেহ উদ্ধার

নিজস্ব প্রতিবেদক
জেলা প্রতিনিধি - চট্টগ্রাম
প্রকাশিত: সোমবার ৩০শে সেপ্টেম্বর ২০২৪ ০৬:৫২ অপরাহ্ন
চট্টগ্রামের পতেঙ্গায় তেলবাহী জাহাজে বিস্ফোরণ: ২ জনের মরদেহ উদ্ধার

 চট্টগ্রামের পতেঙ্গায় ‘বাংলার জ্যোতি’ নামে একটি তেলবাহী জাহাজে বিস্ফোরণের ঘটনায় ২ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে এবং আরও ১ জন নিখোঁজ রয়েছেন। সোমবার (৩০ সেপ্টেম্বর) বাংলাদেশ নৌবাহিনীর চট্টগ্রাম এরিয়া কমান্ডার মাসুদ ইকবাল গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন।


বিস্ফোরণের সময় ক্যাডেট সৌরভের ঝলসানো মরদেহ একটি পাইপের সঙ্গে ঝুলে ছিল, অপর একটি দেহাংশ আশপাশে পাওয়া যায়। শিপিং করপোরেশনের নাবিকদের সংগঠন সি ম্যান অ্যাসোসিয়েশনের সভাপতি আব্দুল ওয়াদুদ জানান, দুর্ঘটনায় নিখোঁজদের মধ্যে ক্যাডেট সৌরভ, ফোরম্যান নুরুল ইসলাম (৪৫) এবং ক্যাজুয়াল স্টাফ হারুন রয়েছেন। খুঁজে পাওয়া অন্য দেহাংশগুলো নুরুল ইসলাম কিংবা হারুনের হতে পারে বলে ধারণা করা হচ্ছে।


বিস্ফোরণের ঘটনা ঘটে জাহাজটি বন্দরের ইস্টার্ন রিফাইনারি ঘাটে অপরিশোধিত জ্বালানি তেল খালাস করার সময়। সকালে শুরু হওয়া তেল খালাসের কাজটি বেলা ১১টার দিকে বিস্ফোরণের কারণে বন্ধ হয়ে যায়। আগুন লাগার পর ঘটনাস্থলে দ্রুত উপস্থিত হন নৌবাহিনী, কোস্টগার্ড এবং ফায়ার সার্ভিসের কর্মীরা, যারা দুপুর সাড়ে ১২টার দিকে আগুন নিয়ন্ত্রণে আনে। 


এদিকে, বিস্ফোরণের কারণ এখনও জানা যায়নি, তবে ঘটনার তদন্ত শুরু হয়েছে। স্থানীয় প্রশাসন এবং সংশ্লিষ্ট কর্তৃপক্ষ দুর্ঘটনার সঠিক কারণ উদঘাটনে কাজ করছে। স্থানীয় জনগণ এবং শ্রমিক সংগঠনগুলো এই দুর্ঘটনায় শোক প্রকাশ করেছেন এবং নিহতদের পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন।