শত কোটি টাকা হাতিয়ে নেয়া সাবেক এমপি ও তার স্বামীকে গ্রেপ্তার

নিজস্ব প্রতিবেদক
পারভেজ সরকার, জেলা প্রতিনিধি, সিরাজগঞ্জ
প্রকাশিত: সোমবার ৩০শে সেপ্টেম্বর ২০২৪ ০৫:০৬ অপরাহ্ন
শত কোটি টাকা হাতিয়ে নেয়া সাবেক এমপি ও তার স্বামীকে গ্রেপ্তার

সিরাজগঞ্জ-২ আসনের সাবেক সংসদ সদস্য ড. জান্নাত আরা হেনরি ও তার স্বামী, সিরাজগঞ্জ জেলা পরিষদের সাবেক চেয়ারম্যান মো. লাবু তালুকদারকে মৌলভীবাজার থেকে গ্রেপ্তার করেছে র‌্যাব। সোমবার (৩০ সেপ্টেম্বর) বিকেল ৩টার দিকে মৌলভীবাজার শহরতলীর সোনাপুর এলাকার মো. দেলোয়ার হোসেন বাচ্চুর বাসা থেকে তাদের গ্রেপ্তার করা হয়।


স্থানীয় সূত্রে জানা যায়, সরকারের পতনের পর থেকে ড. জান্নাত আরা হেনরি ও তার স্বামী দীর্ঘদিন ধরে ওই বাসায় আত্মগোপনে ছিলেন। সোমবার গোপন তথ্যের ভিত্তিতে অভিযান চালিয়ে র‌্যাব-৯ এর সদস্যরা তাদের গ্রেপ্তার করে।


র‌্যাব-৯ এর শ্রীমঙ্গলের কোম্পানি কমান্ডার মো. নুরুননবী বলেন, "বৈষম্যবিরোধী আন্দোলনে হামলার অভিযোগে তাদের বিরুদ্ধে মামলা রয়েছে।" তিনি আরও জানান, গ্রেপ্তারকৃতদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।


স্থানীয়রা জানান, ড. জান্নাত আরা হেনরি এবং লাবু তালুকদার অনেক দিন থেকেই গোপনে বাসাটি ব্যবহার করছিলেন। তাদের গ্রেপ্তার হওয়ার খবর এলাকায় ছড়িয়ে পড়ার পর স্থানীয়রা নানা প্রতিক্রিয়া ব্যক্ত করেন। অনেকে তাদের রাজনৈতিক কর্মকাণ্ডের কারণে এই পরিস্থিতিতে পড়ার কথা বলেন।


এদিকে, রাজনৈতিক বিশ্লেষকরা মনে করছেন, এই গ্রেপ্তার দেশটির রাজনৈতিক পরিস্থিতির একটি দিক প্রকাশ করে। তারা জানিয়েছেন, সরকারের বিরুদ্ধে বিরোধী দলের বিভিন্ন নেতাদের গ্রেপ্তার বৃদ্ধি পেয়েছে। এতে করে রাজনৈতিক অস্থিরতা আরও বেড়ে যাওয়ার আশঙ্কা রয়েছে।


অভিযানের পর, ড. জান্নাত আরা হেনরি এবং মো. লাবু তালুকদারের পরিবার সদস্যরা তাদের আইনগত সহায়তা গ্রহণের জন্য চেষ্টা করছেন। বর্তমানে তাদের বিরুদ্ধে চলমান মামলায় তদন্ত কার্যক্রম অব্যাহত রয়েছে। 


এমন পরিস্থিতিতে স্থানীয় ও জাতীয় রাজনৈতিক অঙ্গনে তাদের গ্রেপ্তারের প্রভাব নিয়ে আলোচনা চলছে।