চতুর্থ দিন শেষে বাংলাদেশের পরিকল্পনা, আশা জাগানিয়া মন্তব্য মিরাজের !

নিজস্ব প্রতিবেদক
মোঃ সাইফুল ইসলাম, সিনিয়র ক্রিয়া প্রতিবেদক
প্রকাশিত: সোমবার ৩০শে সেপ্টেম্বর ২০২৪ ০৯:৫৮ অপরাহ্ন
চতুর্থ দিন শেষে বাংলাদেশের পরিকল্পনা, আশা জাগানিয়া মন্তব্য মিরাজের !

ভারতের বিপক্ষে টেস্ট সিরিজের চতুর্থ দিন শেষে নিজেদের দ্বিতীয় ইনিংসে বাংলাদেশ ২ উইকেটে ২৬ রান সংগ্রহ করেছে। সফরকারীরা এখনো ভারতের প্রথম ইনিংসের চেয়ে ২৬ রানে পিছিয়ে আছে। তবে ৮ উইকেট হাতে নিয়ে শেষ দিনে ব্যাট করতে নামবে বাংলাদেশ, যা তাদের জন্য সুযোগ সৃষ্টি করেছে। ম্যাচে সুবিধাজনক অবস্থানে থাকা ভারত, তবে বাংলাদেশ এখনই হাল ছাড়তে নারাজ।


চতুর্থ দিনের খেলা শেষে সংবাদ সম্মেলনে কথা বলেন বাংলাদেশ দলের অলরাউন্ডার মেহেদি হাসান মিরাজ। তিনি বলেন, “টেস্ট ক্রিকেটে সবকিছুই সম্ভব। আমরা যে হেরে গেছি তা কিন্তু নয়। অতীতে অনেক ম্যাচেই আমরা ভালো করেছি এবং জয়লাভ করেছি। এখন আমাদের সামনে একটি সুযোগ আছে। উইকেট ভালো আছে, তবে চ্যালেঞ্জিং হবে।”


মিরাজ আরও জানান, “আমাদের লক্ষ্য আপাতত নিরাপদ স্থানে পৌঁছানো। জেতার জন্য আরও সময় দরকার। আমাদের ব্যাটিংয়ে আগে নিজেদের নিরাপদ করে তোলা বেশি গুরুত্বপূর্ণ।” 


তিনি বলেন, “লম্বা সময় ব্যাটিং করার চেষ্টা করব। যদি আমাদের ব্যাটসম্যানরা ভাল জুটি গড়তে পারে, তবে ইতিবাচক কিছু হতে পারে।” 


মিরাজের এই বক্তব্য দলের মধ্যে আশাবাদ এবং আত্মবিশ্বাস জাগিয়েছে। শেষ দিনে তারা চেষ্টা করবে যেন দীর্ঘ সময় ধরে উইকেটে টিকে থাকতে পারে। এই অবস্থানে যাওয়ার জন্য মৌলিক বিষয়গুলো ভালোভাবে করতে হবে বলেও উল্লেখ করেন তিনি।


এখন দেখার বিষয় হচ্ছে, বাংলাদেশ শেষ দিনে কেমন পারফরম্যান্স উপস্থাপন করে এবং তারা কি চাপের মুখে নিজেদের নিরাপদ করে তোলার সক্ষমতা দেখাতে পারে। বাংলাদেশের টপ অর্ডার ব্যাটসম্যানদের উপর থাকবে বড় দায়িত্ব। উভয় দলের জন্য এটি একটি উত্তেজনাপূর্ণ দিন হতে চলেছে।