আ.লীগ ভুল থেকে শিখলে সুযোগ পেতে পারে: মঈন খান

নিজস্ব প্রতিবেদক
জেলা প্রতিনিধি, নরসিংদী
প্রকাশিত: শনিবার ১৪ই সেপ্টেম্বর ২০২৪ ০৮:৫৪ অপরাহ্ন
আ.লীগ ভুল থেকে শিখলে সুযোগ পেতে পারে: মঈন খান

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ও সাবেক মন্ত্রী ড. আব্দুল মঈন খান বলেছেন, ক্ষমতা হারানো আওয়ামী লীগ নিজেদের ভুল বুঝতে পারলে তারা সুযোগ পেতে পারে। শনিবার বিকালে নরসিংদীর মেহেরপাড়া ইউনিয়নের ভগিরথপুর ঈদগাহ ময়দানে আয়োজিত বৈষম্যবিরোধী আন্দোলনে নিহত চারজনের পরিবারের প্রতি সমবেদনা জানাতে এবং আহতদের জন্য দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি। 


ড. মঈন খান বলেন, "আমরা ছাত্র-জনতার অভ্যুত্থানের মাধ্যমে স্বাধীনতা অর্জন করেছি। সেই অর্জিত স্বাধীনতার ভিত্তিতে জনগণের ভোটে নির্বাচিত একটি সরকারকেই রাষ্ট্র পরিচালনার দায়িত্ব নিতে হবে। জনগণের ভোটের অধিকার ফিরিয়ে আনার জন্য আমাদের সংগ্রাম চলবে।"


তিনি আরও বলেন, "স্বৈরাচারী সরকার ১৫ বছর ধরে মানুষের মুখের ভাষা এবং ভোটের অধিকার কেড়ে নিয়েছিল। তবে দেশের মানুষ ঐক্যবদ্ধভাবে সেটি ফিরিয়ে এনেছে। এখন সরকার পরিবর্তন একটি স্বাভাবিক প্রক্রিয়া, যেখানে জনগণই আসল ক্ষমতার উৎস।"


আওয়ামী লীগের ক্ষমতায় ফেরা প্রসঙ্গে মঈন খান বলেন, "আওয়ামী লীগ যদি আন্তরিকভাবে তাদের ভুল বুঝতে পারে, তবে তারা সুযোগ পেতে পারে। তবে এটি তাদের নিজেদের উদ্যোগে আসতে হবে। অন্তর্বর্তীকালীন সরকারকে সংস্কার বাস্তবায়নের জন্য যৌক্তিক সময় দেওয়া হবে।"


দোয়া মাহফিলে মেহেরপাড়া ইউনিয়ন বিএনপির সভাপতি আব্দুর রশিদের সভাপতিত্বে আরও বক্তব্য রাখেন পলাশ উপজেলা বিএনপির সভাপতি বীর মুক্তিযোদ্ধা এরফান আলী, মেহেরপাড়া ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদক ভিপি মনির, জেলা যুবদলের সিনিয়র সহসভাপতি শাহেন শাহ শানু এবং অন্যান্য নেতৃবৃন্দ।


অনুষ্ঠানে বৈষম্যবিরোধী আন্দোলনে আহত ও নিহতদের স্মরণে দোয়া করা হয়। নিহত আরিফুল ইসলাম রাব্বী, আব্দুর রহমান, আরমান মোল্লা এবং নাহিদের পরিবারের সদস্যদের হাতে বিএনপির পক্ষ থেকে আর্থিক সহায়তা তুলে দেওয়া হয়।


ড. মঈন খান তার বক্তব্যে সংস্কারের গুরুত্ব তুলে ধরে বলেন, "সংস্কার একটি চলমান প্রক্রিয়া, যা একটি সুষ্ঠু নির্বাচনের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ। নতুন সরকার গঠন এবং ক্ষমতা হস্তান্তরের জন্য সময় দেওয়া উচিত, যাতে সঠিকভাবে দেশের জন্য কার্যকর পরিবর্তন আনা যায়।"