ডাসারে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে হামলা, আহত-৮ আটক-৪

নিজস্ব প্রতিবেদক
মোঃ আতিকুর রহমান আজাদ,উপজেলা প্রতিনিধি কালকিনি (মাদারীপুর)
প্রকাশিত: মঙ্গলবার ৪ঠা জুলাই ২০২৩ ০৬:৪৮ অপরাহ্ন
ডাসারে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে হামলা, আহত-৮ আটক-৪

মাদারীপুরের ডাসার উপজেলার বালিগ্রাম ইউনিয়নের খাতিয়াল গ্রামের খান-মল্লিক দুগ্রুপের মধ্যে পূর্বশত্রুতার জেরে খান গ্রুপের লোকজন দেশীয় অস্ত্রেসজ্জিত হয়ে মল্লিক গ্রুপের বসতবাড়িতে হামলা ভাংচুর ও লুটপাটের অভিযোগ পাওয়া গেছে। 


এসময় মহিলা সহ ৮ জন আহত হন। আহতদের উদ্ধার করে ফরিদপুর ও মাদারীপুর সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।


আজ মঙ্গলবার সকালে এঘটনা ঘটে। খবর পেয়ে পুলিশ ঘটনা স্থান থেকে ৪ জনকে আটক করেন। পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখার জন্য ঘটনা স্থানে অতিরিক্ত পুলিশ মোতায়ন করা হয়েছে। 


স্থানীয় ও পুলিশ সুত্রে জানা যায়, মাদারীপুরের ডাসার উপজেলার বালিগ্রাম ইউনিয়নের খাতিয়াল গ্রামে খান-মল্লিক দুগ্রুপের মধ্যে এলাকায় আধিপত্য বিস্তার নিয়ে দীর্ঘদিন যাবত বিরোধ চলে আসছে। অত্র এলাকায় শান্তির জন্য ডাসার থানা পুলিশের মাধ্যমে দুগ্রুপের মধ্যে সালিশ মিমাংসা করেও দেয়া হয়েছে। 


কিন্তু গত ১৮ জুন মল্লিক গ্রুপের মোতালেব হাওলাদারের ছেলে নাজেম হাওলাদার মাদারীপুর সদর উপজেলার লোহাডাংগা এলাকায় খান গ্রুপের আলাউদ্দিন খানের ছেলে কামরুল খান'কে মারধর করে। এর জেরে ২০শে জুন কামরুল খা মল্লিক গ্রুপের নাজেম হাওলাদারের ঘর ভাংচুর করেন এবং গত ২ জুলাই খান গ্রুপের গনি খানের ছেলে কুদ্দুস খান ও খলিল সরদারের ছেলে এনামুল সরদার নাজেম হাওলাদারকে একা পেয়ে মারধর করে। 


তার জেরে আজ মঙ্গলবার সকাল আনুঃ ৬ টার সময় খান গ্রুপের মোতালেব হাওলাদারের ছেলে নাজেম হাওলাদার দেশীয় অস্ত্রেসজ্জিত হয়ে প্রায় শতাধিক লোকজন নিয়ে মল্লিক গ্রুপের বসতবাড়িতে হামলা করে ভাংচুর করেন। এসময় ইয়ার হোসেন মল্লিক,দেলোয়ার মল্লিক, াবাবলা,আনোয়ার হাওলাদার, শাহজাহান মল্লিক, ইমন মল্লিক, রাশিদা বেগমও ঝর্ণা বেগম সহ ৮ জন আহত হন।পরে স্থানীয় লোকজন আহতদের উদ্ধার করে মাদারীপুর ও ফরিদপুর সদর হাসপাতালে ভর্তি করেন। 


খবর পেয়ে ডাসার থানা পুলিশ ঘটনা স্থানে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন এবং ঘটনা স্থান থেকে পুলিশ ৪ জনকে আটক করেন।পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখার জন্য অতিরিক্ত পুলিশ মোতায়ন করা হয়েছে। 


ডাসার থানার ওসি মোঃ হাসানুজ্জামান বলেন, পরিস্থিতি এখন শান্ত আছে।এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়ন করা হয়েছে। ঘটনা স্থান থেকে ৪ জনকে আটক করে থানা হেফাজতে রাখা হয়েছে।