বিসিসি নির্বাচন: টেবিল ঘড়ি প্রতীক পেয়েই প্রচারণায় রূপণ

নিজস্ব প্রতিবেদক
এইচ.এম.এ রাতুল, জেলা প্রতিনিধি, বরিশাল।
প্রকাশিত: শুক্রবার ২৬শে মে ২০২৩ ০৮:২১ অপরাহ্ন
বিসিসি নির্বাচন: টেবিল ঘড়ি প্রতীক পেয়েই প্রচারণায় রূপণ

বরিশাল সিটি করপোরেশন (বিসিসি) নির্বাচনে স্বতন্ত্র মেয়র প্রার্থী বরিশাল সিটি করপোরেশনের সাবেক মেয়র ও কেন্দ্রীয় বিএন‌পির সা‌বেক মৎস্যজীবী বিষয়ক সম্পাদক প্রয়াত আহসান হাবিব কামালের ছেলে কামরুল আহসান রূপণ ‘টেবিল ঘড়ি’ প্রতীক পেয়েছেন। 


শুক্রবার (২৬ মে) সকালে বরিশাল সিটি নির্বাচনের রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে আনুষ্ঠানিকভাবে প্রতীক বরাদ্দ দেয়া হয়। সেখানেই নির্বাচনের স্বতন্ত্র মেয়র প্রার্থী হিসেবে নিজের প্রতীক টেবিল ঘড়ি চেয়ে আবেদন জানান সাবেক এই ছাত্রদল নেতা। আর কেউ প্রতীকটি দাবি না করায় রূপণকেই সেটি বরাদ্দ করা হয়।


টেবিল ঘড়ি প্রতীক পেয়ে কামরুল আহসান রূপণ বলেন, আমার বাবা প্রয়াত আহসান হাবিব কামাল ঘড়ি প্রতীক নিয়ে নির্বাচন করেছেন। তার সঙ্গে মিলিয়ে আমি প্রতীক হিসেবে টেবিল ঘড়ি চেয়েছিলাম। আমি বিজয়ের প্রত্যাশা করছি।


এছাড়া আওয়ামী লীগের মনোনীত মেয়র প্রার্থী আবুল খায়ের আব্দুল্লাহ (খোকন সেরনিয়াবাত) নৌকা, জাতীয় পার্টির মনোনীত মেয়র প্রার্থী ইকবাল হোসেন (তাপস) লাঙ্গল, ইসলামী আন্দোলন বাংলাদেশের মনোনীত প্রার্থী মুফতী সৈয়দ মো. ফয়জুল করিম হাতপাখা ও জাকের পার্টির মিজানুর রহমান বাচ্চু গোলাপ ফুল প্রতীক বরাদ্দ পেয়েছেন।


অপর দুই স্বতন্ত্র মেয়র প্রার্থীর মধ্যে মো. আলী হোসেন হাওলাদার হরিণ ও মো. আসাদুজ্জামান হাতি প্রতীক পেয়েছেন।


প্রতীক বরাদ্দের পর সব প্রার্থী এবারের নির্বাচনে বিজয়ের প্রত্যাশা করছেন। ভোটের লড়াইয়ে জয়ী হলে বরিশালের উন্নয়নসহ নানা কাজে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখার কথাও বলেন প্রার্থীরা।


মেয়র প্রার্থীরা প্রতীক বরাদ্দ পাওয়ার পরপরই কাউন্সিলর প্রার্থীদের প্রতীক বরাদ্দের কার্যক্রম শুরু হয়। এদিকে মেয়র প্রার্থীরা প্রতীক পাওয়ার পার আনুষ্ঠানিকভাবে তাদের পরিচালনা কমিটি ও কর্মীরা নির্বাচনী প্রচারণা শুরু করেছেন।


স্বতন্ত্র প্রার্থী কামরুল আহসান রুপন ইতোপূর্বে নির্বাচনী আচরণবিধির প্রতি সম্মান জানিয়ে কোনরূপ প্রচার প্রচারণা না চালিয়ে প্রতীক বরাদ্দ পেয়ে আজ শুক্রবার কালুশাহ সড়ক আলেকান্দা জামে মসজিদে জুমার নামাজ আদায় করেন। পরে বিকাল সাড়ে ৪টায় আনুষ্ঠানিক প্রচারণা শুরু করেন নিজ এলাকা কালুশাহ সড়ক, রিফিউজি কলোনি, কাজীপাড়াসহ আশপাশের এলাকায় গণসংযোগ করে। 


এসময় স্বতন্ত্র প্রার্থী কামরুল আহসান রুপন বলেন, আমার পিতা মেয়র থাকাকালীন এ নগরে যে উন্নয়ন কাজ করে গেছেন। তারপর আর তেমন কোনো উন্নয়ন গত ৫ বছরে নগরীতে হয়নি। আমি নির্বাচিত হলে এই নগরীর মানুষের দুর্ভোগ লাঘবের পাশাপাশি আধুনিক নগর গড়ার চেষ্টা করবো।  


আগামী ১২ জুন বরিশাল সিটি করপোরেশন নির্বাচন।