হিলিতে খাবার হোটেলে ভ্রাম্যমাণ আদালতের জরিমানা

নিজস্ব প্রতিবেদক
গোলাম রব্বানী, উপজেলা প্রতিনিধি হিলি (দিনাজপুর)
প্রকাশিত: মঙ্গলবার ৩রা জানুয়ারী ২০২৩ ০৬:১৮ অপরাহ্ন
হিলিতে খাবার হোটেলে ভ্রাম্যমাণ আদালতের জরিমানা

দিনাজপুরের হাকিমপুর হিলি বাজার ও বন্দর এলাকায় হোটেলে অস্বাস্থ্যকর পরিবেশে খাবার উৎপাদন ও সংরক্ষণ করার অপরাধে ভোক্তা অধিকার আইনের ৫৩ ধারায় দুই হোটেল মালিককে ১৮০০০ (আঠারো হাজার) টাকা এবং একই সাথে মৎস্য সংরক্ষণ আইন ১৯৫০ এ দুই জন ব্যবসায়ীকে দুই হাজার পাঁচশত টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। 


মঙ্গলবার (৩ জানুয়ারি) দুপুরে হিলি বাজারের ঢাকা বিরিয়ানি হাউজ ও স্থলবন্দর এলাকার লিজামনি হোটেলে ভ্রাম্যমাণ আদালতের অভিযান চালিয়ে অস্বাস্থ্যকর পরিবেশে খাবার উৎপাদন ও সংরক্ষণ করার অপরাধে দুই হোটেল মালিককে ১৮০০০ (আঠারো হাজার) টাকা এবং একই সাথে মৎস্য সংরক্ষণ আইন ১৯৫০ এ দুই ব্যবসায়ীকে দুই হাজার পাঁচশত (২৫০০) টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ নূর-এ- আলম। 


উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ নূর-এ আলম জানান, বাংলাহিলি বাজার ও স্থলবন্দর এলাকার হোটেল গুলোতে অস্বাস্থ্যকর পরিবেশে খাবার উৎপাদন ও সংরক্ষণ করার অভিযোগ রয়েছে। এমন সংবাদের ভিত্তিতে অদ্য বাজারের ঢাকা বিরিয়ানি হাউজ ও স্থলবন্দর এলাকার লিজামনি হোটেলে অভিযান চালায় ভ্রাম্যমাণ আদালত। 


এসময় অস্বাস্থ্যকর পরিবেশে খাবার উৎপাদন ও সংরক্ষণ করার অপরাধে ভোক্তা অধিকার আইনের ৫৩ ধারায় ঢাকা বিরায়ানি হাউজের মালিককে তিন হাজার টাকা ও লিজামনি হোটেল মালিককে পনের হাজার টাকা জরিমানা করা হয়েছে। একই সাথে মৎস্য সংরক্ষণ আইন ১৯৫০ এ দুই জন ব্যবসায়ীকে দুই হাজার পাঁচশত টাকা জরিমানা করা হয়েছে। জনস্বার্থে ভবিষ্যতে এমন অভিযান অব্যাহত  থাকবে বলে জানান তিনি।