স্কুলছাত্রীকে ধর্ষণ ও হত্যার দায়ে ৪ জনের মৃত্যুদণ্ড

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: মঙ্গলবার ১৮ই অক্টোবর ২০২২ ০১:৩৬ অপরাহ্ন
স্কুলছাত্রীকে ধর্ষণ ও হত্যার দায়ে ৪ জনের মৃত্যুদণ্ড

নারায়ণগঞ্জের ফতুল্লায় ২০০৫ সালে স্কুলছাত্রী রিপাকে দলবদ্ধ ধর্ষণ ও হত্যা মামলার রায়ে চারজনকে মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। এ ছাড়া এক আসামিকে যাবজ্জীবন কারাদণ্ড দেওয়া হয়েছে।মঙ্গলবার (১৮ অক্টোবর) সকালে নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল নারায়ণগঞ্জের বিচারক নাজমুল হক শ্যামল এ রায় ঘোষণা করেন।


মৃত্যুদণ্ডপ্রাপ্তরা হলেন- রবিউল, শুক্কুর, কামরুল হাসান আলী আকবর। রায়ে ডলি বেগমকে যাবজ্জীবন ও নাসরিন বেগম নামের একজনকে খালাস দিয়েছেন আদালত।তাদের মধ্যে মৃত্যুদণ্ডপ্রাপ্ত রবিউল ও যাবজ্জীবন সাজাপ্রাপ্ত ডলি বেগম জামিন নিয়ে পলাতক রয়েছে।


রাষ্ট্রপক্ষের আইনজীবী রকিব উদ্দিন জানান, ২০০৫ সালে ফতুল্লা থানার বক্তাবলী ইউনিয়নের লক্ষ্মীনগর গ্রামের আক্তার হোসেনের মেয়ে ষষ্ঠ শ্রেণির ছাত্রী রিপাকে তার মামাতো ভাই রবিউল ডেকে নিয়ে যায়। পরে রবিউল, শুক্কুর, কামরুল, আকবর আলী দলবদ্ধভাবে ধর্ষণ করার পর হত্যা করে ধানক্ষেতে মরদেহ ফেলে দেয়। এ মামলায় রিপার মামাতো ভাই রবিউল ও কামরুল আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছে।পরে পুলিশ আদালতে চার্জশিট জমা দেয়। ২৯ জন সাক্ষীর মধ্যে ১৭ জনের সাক্ষ্য গ্রহণ, জেরা ও চুলচেরা বিশ্লেষণের পর আদালত রায় ঘোষণা করেন।