বরিশালে ছাত্রদল নেতাকে হাত-পা বাঁধা অবস্থায় উদ্ধার

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: সোমবার ১০ই অক্টোবর ২০২২ ১২:৫৪ অপরাহ্ন
বরিশালে ছাত্রদল নেতাকে হাত-পা বাঁধা অবস্থায় উদ্ধার

বরিশাল জেলা ছাত্রদলের সহ-সাধারণ সম্পাদক ফোরকান হোসেন ইরানকে শিকলে হাত-পা বাঁধা অবস্থায় উদ্ধার করেছে স্থানীয়রা। পরে ৯৯৯ নম্বরে কল করে জানালে থানা পুলিশ গিয়ে তাকে নিয়ে আসে। রোববার (০৯ অক্টোবর) দিবাগত রাত সাড়ে ৯টার দিকে বরিশালের উজিরপুর উপজেলার গুঠিয়া ইউনিয়নের ৬ নম্বর ওয়ার্ডের নরায়ণপুর কৃষি অফিসের পেছনের বাগান থেকে তাকে উদ্ধার করা হয়। তুলে নেওয়ার ২৪ ঘণ্টা পর তাকে পাওয়া গেল।


বিষয়টি নিশ্চিত করেছেন উজিরপুর সার্কেলের সহকারী পুলিশ সুপার আবু জাফর মোহাম্মদ রহমাতুল্লাহ। তিনি বলেন, স্থানীয়রা পুলিশকে অবহিত করলে পুলিশ সেখানে গিয়ে একজনকে উদ্ধার করে নিয়ে আসে। তবে পুলিশ গিয়ে কাউকে শিকলে হাত-পা বাঁধা অবস্থায় পায়নি। উদ্ধার করা যুবক কোনো অভিযোগ না করায় ওই রাতেই তার পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।


প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, বরিশাল নগরীর ইশ্বরবসু রোড থেকে শনিবার (০৮ অক্টোবর) রাত ৯টার দিকে অপরিচিত চার ব্যক্তি ডিবি পুলিশ পরিচয়ে চোখ বেঁধে তাকে তুলে নিয়ে যায়। এরপর রোববার রাতে তাকে গুঠিয়ার নারায়ণপুর কৃষি অফিসের পেছনের বাগানে ফেলে রেখে যায়। উদ্ধারের সময় তার পরনে আন্ডারওয়্যার ও গেঞ্জি ছিল।


৬ নম্বর ওয়ার্ড সদস্য রেজাউল করিম বলেন, উদ্ধারের পর ওই ছেলে অমাদের কাছে দাবি করেছে, ডিবি পরিচয়ে তাকে দুই দিন আগে তুলে নেওয়া হয়। এরপর ডিবির জিম্মায় ছিল। শেষে রোববার রাতে একটি মাইক্রোবাসে করে নারায়ণপুর এলাকার কৃষি অফিসের পেছনের বাগানে ফেলে রেখে যায়। এই জনপ্রতিনিধি বলেন, এখন সত্য-মিথ্যা নিশ্চিত করে বলতে পারব না। তবে স্থানীয়রা তাকে শিকলে বাঁধা অবস্থায় পেয়েছে।


গুঠিয়া ইউনিয়নের চেয়ারম্যান আওরঙ্গজেব বলেন, নারায়ণপুর কৃষি অফিসের পেছনের বাগান থেকে শিকলে হাত-পা বাঁধা অবস্থায় একজনকে উদ্ধার করেছে স্থানীয়রা। তাকে পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে। উদ্ধারের সময় ওয়ার্ড মেম্বারসহ স্থানীয় লোকজন ছিল।


বরিশাল জেলা ছাত্রদলের সভাপতি মাহফুজুল আলম মিঠু বলেছেন, জেলা ছাত্রদলের ১ নং সহ-সাধারণ সম্পাদক ইরান মাহমুদকে উজিরপুরের গুঠিয়া ইউনিয়ন থেকে হাত-পা বাঁধা অবস্থায় উদ্ধার করেছে বলে শুনেছি। এ ঘটনায় এখনই কাউকে দোষারোপ করছি না। তবে প্রশাসনের কাছে সুষ্ঠু তদন্তের দাবি করছি। আসলে কি ঘটনা ঘটেছে সেটি সামনে আসা উচিত।


জানা গেছে, ইরান বরিশাল গ্লোবাল ইউনিভার্সিটির শিক্ষার্থী এবং উজিরপুর উপজেলার শোলক ইউনিয়নের কানসি গ্রামের বাসিন্দা আলম চানের ছেলে।এর আগে রোববার সকালে মেট্রোপলিটন কোতোয়ালি মডেল থানায় লিখিত অভিযোগ দেন ফোরকান হোসেন ইরানের চাচাতো ভাই রাব্বি। তিনি অভিযোগে উল্লেখ করেন, শনিবার রাতে ডিবি পরিচয়ে গোরাচাঁদ দাস রোড থেকে ইরানকে তুলে নিয়ে যায়।