মাঠে গরু চরাতে গিয়ে নওগাঁয় বজ্রপাতে কিশোরের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক
রিফাত হোসাইন সবুজ, জেলা প্রতিনিধি, নওগাঁ
প্রকাশিত: বুধবার ৩রা আগস্ট ২০২২ ০৬:৩৫ অপরাহ্ন
মাঠে গরু চরাতে গিয়ে নওগাঁয় বজ্রপাতে কিশোরের মৃত্যু

নওগাঁর পত্নীতলায় মাঠে গরু চরাতে গিয়ে বজ্রপাতে এক কিশোরের মৃত্যু হয়েছে। এছাড়া বজ্রপাতে এসময় দুইটি গরুও মারা গেছে। বুধবার  বিকেল ৪টার দিকে উপজেলার মিরাপুর মাঠে বজ্রপাতের এই ঘটনা ঘটে। নিহত কিশোরের নাম মহব্বত আলী (১১)। সে উপজেলার কৃষ্ণপুর ইউনিয়নের চকগোবিন্দ গ্রামের এছার আলীর ছেলে।


প্রত্যক্ষদর্শী ও স্থানীয় সূত্রে জানা যায়, মহব্বত আলী বাড়ির পাশের মিরাপুর গ্রামের মাঠে গরুকে ঘাস খাওয়ানোর জন্য নিয়ে যায়। বিকেল ৪টার দিকে আকাশ মেঘাচ্ছন্ন হয়ে বৃষ্টি শুরু হয়। গুঁড়ি গুঁড়ি বৃষ্টির মধ্যেই মহব্বত মাঠে গরুকে ঘাস খাওয়াচ্ছিল। হঠাৎ বৃষ্টির সাথে সেখানে বিকট শব্দে বজ্রপাত হয়। এতে ঘটনাস্থলেই সে মারা যায়। পরে মাঠের অন্যান্য কৃষক ও শ্রমিকরা নিহতদের মৃতদেহ উদ্ধার করে বাড়িতে নিয়ে আসে। এসময় বজ্রপাতে মহব্বত আলীর দুটি গরুও মারা যায়।


এবিষয়ে পত্নীতলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শামসুল আলম শাহ নিহতের বিষয়টি নিশ্চিত করে বলেন, খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে।


পত্নীতলা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) লিটন সরকার বলেন, নিহতের পরিবার আবেদন করলে দূর্যোগ ও ত্রান মন্ত্রনালয় থেকে ২০ হাজার টাকা আর্থিক সহযোগিতা করা হবে।