ভারতীয়দের হামলায় বাংলাদেশী আহত

নিজস্ব প্রতিবেদক
শামসুজ্জোহা সুজন , উপজেলা প্রতিনিধি, (ভূরুঙ্গামারী) কুড়িগ্রাম
প্রকাশিত: শুক্রবার ২২শে এপ্রিল ২০২২ ০৭:৪৬ অপরাহ্ন
ভারতীয়দের হামলায় বাংলাদেশী আহত

কুড়িগ্রামের ভূরুঙ্গামারীর পাথরডুবি ইউনিয়নের দক্ষিণ বাশঁজানির ঝাকুয়াটারি গ্রামে ভারতীয় নাগরিকের হামলায় বাংলাদেশী নাগরিক আহত হওয়ার খবর পাওয়া গেছে। এতে ৪ বাংলাদেশী নাগরিক আহত হয়েছেন। ওই এলাকায় কাঁটাতারের বেড়া না থাকায় দুই দেশের নাগরিকরা সহজেই দুই দেশে যাতায়াত করতে পারেন।


বৃহস্পতিবার রাতে এই ঘটনা ঘটে। আহতরা হলেন মোজদার আলী, আব্দুল কাদের, আব্দুল কুদ্দুস ও নান্নু মিয়া। আহত মোজদার আলী ও আব্দুল কাদেরকে উন্নত চিকিৎসার জন্য রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।


স্থানীয়রা জানায়, বৃহস্পতিবার সন্ধ্যায় দক্ষিণ বাশঁজানির ঝাকুয়াটারি গ্রামের মোজদার আলী ও তার ছেলে নান্নুর সাথে একই গ্রামের মোহাম্মদ আলীর বাগবিতণ্ডা ও হাতাহাতির ঘটনা ঘটে। এতে মোহাম্মদ আলী ও তারা মা মমিনা বিবি আহত হয়ে ভূরুঙ্গামারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি হন।


এঘটনার জেরে মোহাম্মদ আলীর শ্বশুর বাড়ির লোকজন ভারতীয় ভূখন্ড থেকে বাংলাদেশে এসে মোজদার আলীর শ্যালক আব্দুল কুদ্দুসকে মারধর করে। মোজদার আলী তার আরেক শ্যালক আব্দুল কাদের ও ছেলে নান্নু মিয়া সহ কুদ্দুসকে উদ্ধার করতে গেলে তারাও মারধরের শিকার হন।


তাদেরকে ভূরুঙ্গামারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়।  স্বাস্থ্য কমপ্লেক্সে কর্তৃপক্ষ উন্নত চিকিৎসার জন্য আব্দুল কাদের ও মোজদার আলীকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করে।


ভূরুঙ্গামারী উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা আবু সাজ্জাদ মোহাম্মদ সায়েম জানান, ‘মোজদার আলীর মাথায় ধারালো অস্ত্রের আঘাত ছিল, আব্দুল কাদেরের ঘাড়ে ভারী লাঠি দিয়ে আঘাত করা হয়ে থাকতে পারে।'


ভূরুঙ্গামারী থানার ওসি আলমগীর হোসেন জানান, ‘হামলা সংক্রান্ত বিষয়ে কেউ অভিযোগ করেনি। অভিযোগ পেলে আইনি পদক্ষেপ নেয়া হবে।'