চট্টগ্রামের জেএম সেন হলের পূজামণ্ডপে ইসলামী সংগীত: দুইজন আটক

নিজস্ব প্রতিবেদক
জেলা প্রতিনিধি - চট্টগ্রাম
প্রকাশিত: শুক্রবার ১১ই অক্টোবর ২০২৪ ১১:২২ পূর্বাহ্ন
চট্টগ্রামের জেএম সেন হলের পূজামণ্ডপে ইসলামী সংগীত: দুইজন আটক

চট্টগ্রামের জেএম সেন হলের পূজামণ্ডপে ইসলামী সংগীত পরিবেশনের ঘটনায় দুইজনকে আটক করেছে পুলিশ। বৃহস্পতিবার রাত থেকে শুক্রবার ভোর পর্যন্ত নগরীর বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে তাদের আটক করা হয় বলে জানিয়েছেন নগর পুলিশের উপ-কমিশনার (দক্ষিণ) লিয়াকত আলী খান। 


তিনি জানান, আটককৃতদের বিরুদ্ধে মামলা করার প্রস্তুতি চলছে এবং পূজা কমিটির পক্ষ থেকে মামলার দায়ের করা হবে। শুক্রবার সকাল সাড়ে ১১টায় এক সংবাদ সম্মেলনে বিস্তারিত তথ্য প্রকাশ করা হবে বলে উল্লেখ করেন তিনি।


বৃহস্পতিবার সন্ধ্যা ৭টার দিকে চট্টগ্রাম মহানগর পূজা উদযাপন পরিষদের আয়োজনে দুর্গা পূজার মহাসপ্তমীর অনুষ্ঠানে ‘চট্টগ্রাম কালচারাল একাডেমি’ নামে একটি সংগঠন দুটি ইসলামী গান পরিবেশন করে। সংগীত পরিবেশনের ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ার পর স্থানীয় সনাতন ধর্মালম্বীদের মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়। 


এ ঘটনার পর আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের নিরাপত্তা বাড়ানো হয় এবং ক্ষুব্ধ জনতা সড়কে বিক্ষোভ করতে থাকে। পরে চট্টগ্রামের ডিসি ফরিদা খানম মণ্ডপে গিয়ে পরিস্থিতি শান্ত করার চেষ্টা করেন এবং জড়িতদের গ্রেফতার করার আশ্বাস দেন।


মহানগর পূজা উদযাপন পরিষদের সভাপতি আশীষ ভট্টাচার্য এই ঘটনার জন্য দুঃখ প্রকাশ করে বলেন, "আমরা মণ্ডপে উপস্থিত ছিলাম না। সংগঠনের সদস্যরা যুগ্ম সম্পাদক সজল দত্তের সাথে যোগাযোগ করে গান পরিবেশন করে।" তিনি আরও জানান, ঘটনার সঙ্গে জড়িত সজল দত্তকে বহিষ্কার করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।


এদিকে, জেএম সেন হলের সামনে গভীর রাত পর্যন্ত ক্ষুব্ধ সনাতন ধর্মালম্বীরা পূজা কমিটির বিরুদ্ধে বিক্ষোভ প্রদর্শন করেন। 


এই ঘটনাটি সনাতন ধর্মালম্বীদের মধ্যে গভীর উদ্বেগ সৃষ্টি করেছে এবং সংবেদনশীলতার বিষয়টি বিবেচনায় এনে তদন্তের দাবি উঠেছে। পূজা উদযাপন কমিটি এ বিষয়ে সঠিক তদন্ত করে দোষীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়ার আশ্বাস দিয়েছে। 


**মোঃ আশরাফুল ইসলাম**  

**চট্টগ্রাম**