সংঘর্ষের শুরুতে নিউমার্কেটে যাওয়া ৩ ছাত্রলীগ কর্মী চিহ্নিত

নিজস্ব প্রতিবেদক
ইনিউজ ডেস্ক
প্রকাশিত: বুধবার ২০শে এপ্রিল ২০২২ ০৯:৫৬ অপরাহ্ন
সংঘর্ষের শুরুতে নিউমার্কেটে যাওয়া ৩ ছাত্রলীগ কর্মী চিহ্নিত

নিউমার্কেটের ব্যবসায়ীদের সঙ্গে শিক্ষার্থীদের সংঘর্ষের সূত্রপাতের সঙ্গে ঢাকা কলেজের তিন ছাত্রলীগকর্মীর সরাসরি সম্পৃক্ততার তথ্য পেয়েছে গোয়েন্দারা। তারা হলেন- ঢাকা কলেজের ব্যবস্থাপনা বিভাগের শিক্ষার্থী নাসিম, রাষ্ট্রবিজ্ঞানের লিটন ও পদার্থবিদ্যা বিভাগের আবদুল্লাহ আল মাসউদ।


তারা তিনজনই ২০১৬-২০১৭ সেশনের শিক্ষার্থী এবং শহীদ মো. ফরহাদ হলের ছাত্র। হামলার সময় ক্যাপিটাল ফাস্টফুডের কর্মী বাবু ও কাওসারের ছুরিকাঘাতে নাসিম ও লিটন আহত হন।


এর আগে সোমবার ইফতারের সময় টেবিল পাতা নিয়ে নিউমার্কেটের ৪ নম্বর গেটের ওয়েলকাম ফাস্টফুডের কর্মচারী বাপ্পীর সঙ্গে অন্য ফাস্টফুড দোকান ক্যাপিটালের কর্মচারী কাওসারের বাগ্‌বিতণ্ডা হয়। এর জেরে বাপ্পী ও তার সহকর্মী সজীবের ডাকে ক্যাপিটাল ফাস্টফুডের কর্মীদের শায়েস্তা করতে ছুটে আসেন ঢাকা কলেজ ছাত্রলীগের তিনকর্মী ব্যবস্থাপনা বিভাগের নাসিম, রাষ্ট্রবিজ্ঞানের লিটন ও পদার্থবিদ্যা বিভাগের আবদুল্লাহ আল মাসউদ। এই তিনজনের নেতৃত্বে ঢাকা কলেজের কিছু শিক্ষার্থী ক্যাপিটাল ফাস্টফুডের কর্মীদের মারধর শুরু করেন।


একপর্যায়ে ক্যাপিটাল ফাস্টফুডের কর্মীরা নিজেদের দোকানের ছুরি, চাকু নিয়ে পাল্টা হামলা চালান। এরপর আহত হয়ে পালিয়ে যায় ঢাকা কলেজ থেকে আসা দলটি। তবে তারা কলেজের আরও ছাত্রদের নিয়ে এসে নিউমার্কেটে ফের হামলা চালায়।


ক্যাপিটাল ফাস্টফুডের কর্মী কাওসার ও ওয়েলকাম ফাস্টফুডের কর্মী বাপ্পীর বাসা রাজধানীর রায়েরবাজার এলাকায়। ঘটনার পর থেকে তাদের খোঁজ পাওয়া যাচ্ছে না এবং মোবাইল ফোনও বন্ধ রয়েছে।