পাঁচবিবিতে শারদীয় দুর্গাপূজা: সেনাবাহিনীর পরিদর্শন

নিজস্ব প্রতিবেদক
মোস্তাকিম হোসেন, উপজেলা প্রতিনিধি পাঁচবিবি- জয়পুরহাট
প্রকাশিত: শুক্রবার ১১ই অক্টোবর ২০২৪ ১১:১৭ পূর্বাহ্ন
পাঁচবিবিতে শারদীয় দুর্গাপূজা: সেনাবাহিনীর পরিদর্শন

শারদীয় দুর্গাপূজা উপলক্ষে শান্তি ও শৃঙ্খলা বজায় রাখতে পাঁচবিবিতে পুজা মন্ডপ পরিদর্শন করেছেন সেনাবাহিনী। বৃহস্পতিবার (১০ অক্টোবর) বিকেলে জয়পুরহাট জেলার দ্বায়িত্বপ্রাপ্ত সেনা কর্মকর্তা লেঃ কর্ণেল মোঃ জুবায়ের শফিক (পিএসসি) পৌর শহরের বারোয়ারী কেন্দ্রীয় মন্দির পরিদর্শনে আসেন। 


এ সময় সেনা কর্মকর্তার সাথে ছিলেন মেজর মোঃ জাহিদ হোসেন, মেজর মোঃ সাদনান, সিনিয়র ওয়ারেন্ট অফিসার মোঃ এনামুল হক, থানার এসআই মোঃ শাজাহান হোসেন এবং এসআই আব্দুল্লাহ আল-মাসুম। তাদের সঙ্গে আনসার-ভিডিপির সদস্য এবং মন্দির কমিটির প্রতিনিধিরাও উপস্থিত ছিলেন। 


লেঃ কর্ণেল শফিক ও তার দলের সদস্যরা পরে উপজেলা শিমুলতলী, বাগজানা, রতনপুর, সোনাপুর, শালুয়া, হাটখোলা, কেশবপুর ও আয়মারসুলপুরসহ বিভিন্ন দুর্গা মন্দির পরিদর্শন করেন। এ সময় তারা মন্দির কমিটির সদস্যদের সঙ্গে আলোচনা করেন এবং পুজা উদযাপন সুষ্ঠুভাবে সম্পন্ন করার জন্য প্রয়োজনীয় সহযোগিতা প্রদানের প্রতিশ্রুতি দেন। 


তিনি বলেন, "পুজা চলাকালে যদি কোনো সমস্যা তৈরি হয়, তাহলে আমাদের সাথে তৎক্ষণাৎ যোগাযোগ করতে হবে।" 


পাঁচবিবি উপজেলা পুজা উদযাপন কমিটির সাধারণ সম্পাদক জীবনকৃষ্ণ সরকার বাপ্পী জানান, এবছর উপজেলায় ৭৬টি মন্দিরে শারদীয় দুর্গাপূজা উদযাপন করা হচ্ছে। 


সেনাবাহিনীর এ উদ্যোগে স্থানীয় সনাতন ধর্মালম্বীদের মধ্যে উৎসাহ ও নিরাপত্তা নিয়ে আশাবাদী। এবারের দুর্গাপূজায় নিরাপত্তা নিশ্চিত করতে এবং পুজার আনন্দকে বাড়িয়ে তুলতে প্রশাসন ও সেনাবাহিনী একযোগে কাজ করছে। 


এভাবে শান্তিপূর্ণ পরিবেশে দুর্গাপূজা উদযাপনের লক্ষ্যে স্থানীয় প্রশাসন ও সেনাবাহিনীর এ ধরনের উদ্যোগ সবার জন্য একটি ইতিবাচক বার্তা প্রদান করছে। 


**মোস্তাকিন হোসেন**  

**পাঁচবিবি, জয়পুরহাট**