হাকিমপুরে আ'লীগ নেতা আটক

নিজস্ব প্রতিবেদক
গোলাম রব্বানী, উপজেলা প্রতিনিধি হিলি (দিনাজপুর)
প্রকাশিত: শুক্রবার ১১ই অক্টোবর ২০২৪ ০৭:০৪ অপরাহ্ন
হাকিমপুরে আ'লীগ নেতা আটক

দিনাজপুরের হাকিমপুর হিলিতে গত ৫ আগস্ট বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে ও সহিংসতার ঘটনায় থানায় রুজুকৃত হত্যা মামলায় মোঃ শাহজালাল (৪০) নামে ওয়ার্ড আ'লীগের সহ-সভাপতি কে গ্রেফতার করেছে হাকিমপুর থানা পুলিশ।


শুক্রবার (১১ অক্টোবর) দুপুর বারোটায়  গ্রেফতারের পর ওই দিন দুপুর দুটার দিকে তাকে আদালতের মাধ্যমে দিনাজপুর জেল হাজতে পাঠানো হয়েছে।


গ্রেফতার মোঃ শাহজালাল উপজেলার খট্রামাধবপাড়া ইউনিয়নের ডাঙ্গাপাড়া বাজার এলাকার মৃত বিরাজ এর ছেলে। শাহজালাল ২ নং ওয়ার্ড আ'লীগের সহ-সভাপতি ও ইউনিয়ন আ'লীগের সদস্য বলে জানান পুলিশ। 


হাকিমপুর (হিলি) থানায় রুজুকৃত হত্যা মামলার তদন্তকারী কর্মকর্তা ও উপ-পুলিশ পরিদর্শক এসআই আরিফ হোসেন বিষয়টি নিশ্চিত করেছেন।


তিনি জানান, গত ৫ আগস্ট বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে ও সহিংসতার ঘটনার মামলায় আসামীদের আটক অভিযান অব্যাহত রয়েছে।


তার ধারাবাহিকতায় গোপন সংবাদের ভিত্তিতে জেলা পুলিশ সুপার মহোদয়ের দিকনির্দেশনা ও ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি মোঃ সুজন মিয়া মহোদয়ের পরামর্শে সঙ্গীয় ফোর্স সহ আজ দুপুর বারোটার দিকে খট্রামাধবপাড়া ইউনিয়নের ডাঙ্গাপাড়া বাজার এলাকায় অভিযান চালিয়ে সুনির্দিষ্ট অভিযোগের ভিত্তিতে ২ নং ওয়ার্ড আ'লীগের সহ-সভাপতি ও ইউনিয়ন আ'লীগের সদস্য মোঃ শাহজালাল কে তার নিজ বাড়ি থেকে আটক করা হয়। পরে তাকে থানায় রুজুকৃত হত্যা মামলায় গ্রেফতার দেখিয়ে দুপুর দুইটার দিকে দিনাজপুর জেল হাজতে পাঠানো হয়েছে। মামলার অন্য আসামিদের গ্রেফতারের অভিযান অব্যাহত রয়েছে বলে জানান তিনি।


উল্লেখঃ হাকিমপুরে বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলন ও সহিংসতার ঘটনায় থানায় রুজুকৃত হত্যা মামলার দুই জন এজাহার ভূক্ত আসামি সহ মোট নয় জন আসামি কে আটক করে হত্যা মামলায় গ্রেফতার দেখিয়ে আদালতে প্রেরণ করা হয়েছে।