নোয়াখালীতে অগ্নিকাণ্ডে পুড়ল ৪টি দোকান

নিজস্ব প্রতিবেদক
তানসেন মৃধা-জেলা প্রতিনিধি নোয়াখালী
প্রকাশিত: শুক্রবার ১৮ই মার্চ ২০২২ ০৫:১৯ অপরাহ্ন
নোয়াখালীতে অগ্নিকাণ্ডে পুড়ল ৪টি দোকান

নোয়াখালী সদর উপজেলার কালাদরাপ ইউনিয়নে দুর্বৃত্তদের দেওয়া আগুনে চারটি দোকান পুড়ে ছাই হয়ে গেছে। আগুনের ঘটনাটি পূর্বপরিকল্পিত এবং এতে দোকানের মালামাল পুড়ে অন্তত ৩০ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে দাবি ক্ষতিগ্রস্তদের।


বৃহস্পতিবার (১৭ মার্চ) রাত আড়াইটার দিকে কালাদরাপ ১নং ওয়ার্ডের রব বাজারের ছায়েদুল হক মার্কেটে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।


স্থানীয় সূত্রে জানা গেছে, প্রতিদিনের মতো বৃহস্পতিবার রাতে নিজেদের দোকান বন্ধ করে বাড়িতে চলে যান ব্যবসায়ীরা। রাত আড়াইটার দিকে বাজারে আগুন জ্বলতে দেখেন আশপাশের লোকজন। এলাকাবাসী আগুন নিয়ন্ত্রণের চেষ্টা করে এবং ফায়ার সার্ভিসে খবর দেয়। খবর পেয়ে ফায়ার সার্ভিসের সদস্যরা ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনে। কিন্তু তার আগে আগুনে মদিনা স্টোর, জাহাঙ্গীর ট্রেডার্স, বিসমিল্লাহ স্টোর ও ফারিয়া টেলিকমে থাকা মূল্যবান মালামাল পুড়ে ছাই হয়ে যায়।


ক্ষতিগ্রস্ত মার্কেটের মালিক রসূল আমিন বলেন, পূর্ব বিরোধের জের ধরে আমাদের প্রতিপক্ষের লোকজন পরিকল্পিতভাবে এ আগুন দিয়েছে। ঘটনাটি স্থানীয় জনপ্রতিনিধি ও প্রশাসনকে জানানো হয়েছে। আগুনে ৪টি দোকান পুড়ে অন্তত ৩০ লাখ টাকার ক্ষতি হয়েছে।


মাইজদী ফায়ার সার্ভিসের টিম লিডার হারুন অর রশিদ বলেন, খবর পেয়ে আমাদের একটি দল ঘটনাস্থলে পৌঁছে প্রায় এক ঘণ্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়।


সুধারাম মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আনোয়ারুল ইসলাম জানান, খবর পেয়ে রাতেই পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। ক্ষতিগ্রস্তদের পক্ষ থেকে এখনও কোনো লিখিত অভিযোগ দেওয়া হয়নি। অভিযোগ পেলে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।