নওগাঁয় ১০ জয়িতাকে সম্বর্ধনা প্রদান

নিজস্ব প্রতিবেদক
রিফাত হোসাইন সবুজ, জেলা প্রতিনিধি, নওগাঁ
প্রকাশিত: বৃহঃস্পতিবার ৯ই ডিসেম্বর ২০২১ ০৯:৫০ অপরাহ্ন
নওগাঁয় ১০ জয়িতাকে সম্বর্ধনা প্রদান

নারী নির্যাতন বন্ধ করি, কমলা রঙ্গের বিশ্ব গড়ি' এই প্রতিপাদ্যকে সামনে রেখে নওগাঁয় আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ ও বেগম রোকেয়া দিবস উদযাপন উপলক্ষে জয়িতা সম্মাননা প্রদান ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। নওগাঁ জেলা প্রশাসন ও জেলা মহিলা বিষয়ক অধিদপ্তরের আয়োজনে বৃহস্পতিবার বিকেল সাড়ে ৪টায় সদর উপজেলা পরিষদ অডিটোরিয়ামে আলোচনা সভা এবং  জেলা ও সদর উপজেলা পর্যায়ে শ্রেষ্ঠ ১০জন জয়িতাকে সম্মাননা প্রদান করা হয়।


জেলা মহিলা বিষয়ক অধিদপ্তরের উপপরিচালক ইশরাত জাহানের সভাপতিত্বে জয়িতা সম্মাননা প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য দেন ও জয়িতাদের হাতে ক্রেস্ট তুলে দেন জেলা প্রশাসক মো.হারুন অর রশীদ।


এসময় সম্মাননা প্রদান অনুষ্ঠানে বক্তব্য দেন, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান রফিকুল ইসলাম, সদর নির্বাহী অফিসার মির্জা ইমাম উদ্দিন, জেলা সমাজসেবা কার্যালয়ের উপ-পরিচালক নুর মোহাম্মদ, নওগাঁ সরকারি কলেজের সাবেক অধ্যক্ষ প্রফেসর শরীফুল ইসলাম খান, সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ইলিয়াস তুহিন রেজা, জেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি পারভীন আকতার, জেলা জাতীয় মহিলা সংস্থার চেয়ারম্যান শাহানাজ মালেক, সদর উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান শাহানাজ নাইস, জয়িতা শাপলা খাতুন এবং এলমা খাতুন। আলোচনা সভা শেষে বিভিন্ন ক্ষেত্রে অসামান্য অবদান রাখায় জেলা পর্যায়ে ৫জন এবং সদর উপজেলা পর্যায়ে ৫জন জয়িতাকে সম্মাননা স্মারক প্রদান করা হয়।


এবছর জেলা পর্যায়ে জয়িতারা হলেন, অর্থনৈতিকভাবে সাফল্য অর্জনকারী নারী মহাদেবপুর উপজেলার শাপলা বানু, শিক্ষা ও চাকুরি ক্ষেত্রে সাফল্য অর্জকারী নারী সাপাহার উপজেলার রেজিয়া খাতুন, সফল জননী বদলগাছী উপজেলার আরতী তির্কী, নির্যাতনের বিভীষিকা মুছে ফেলে নতুন উদ্যমে জীবন শুরু করেছেন যে নারী নিয়ামতপুর উপজেলার হাবিবা আকতার, সমাজ উন্নয়নে অসামান্য অবদানের ক্ষেত্রে নওগাঁ সদর উপজেলার মুন্নি শর্মা।


সদর উপজেলা পর্যায়ে জয়িতারা হলেন-অর্থনৈতিকভাবে সাফল্য অর্জনকারী নারী এলমা খাতুন, শিক্ষা ও চাকুরি ক্ষেত্রে সাফল্য অর্জকারী নারী পুতুল রানী ব্যানার্জী, সফল জননী রিজিয়া সুলতানা, নির্যাতনের বিভীষিকা মুছে ফেলে নতুন উদ্যমে জীবন শুরু করেছেন যে নারী মরিয়ম বেওয়া ও সমাজ উন্নয়নে অসামান্য অবদানের মুন্নি শর্মাকে সম্বর্ধনা দেওয়া হয়।এ সময় সরকারি বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, এনজিও প্রতিনিধি, অভিভাবক ও বিভিন্ন প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।