কুসিক নির্বাচনে বিশৃঙ্খলাকারীদের কঠোরভাবে দমন করা হবে :পুলিশ সুপার

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: সোমবার ৩০শে মে ২০২২ ১০:৪৫ পূর্বাহ্ন
কুসিক নির্বাচনে বিশৃঙ্খলাকারীদের কঠোরভাবে দমন করা হবে :পুলিশ সুপার

কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচনকে ঘিরে বিশৃঙ্খলা করার চেষ্টা করলে আইনের সর্বোচ্চ প্রয়োগ করা হবে বলে জানিয়েছেন কুমিল্লা জেলা পুলিশ সুপার মো. ফারুক আহাম্মদ।তিনি রোববার কুমিল্লা শিল্পকলা একাডেমিতে প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের সঙ্গে মতবিনিময় সভায় এ কথাগুলো বলেন।


তিনি আরও বলেন, নির্বাচনে অন্যতম একটি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে আইনশৃঙ্খলা রক্ষাকারীবাহিনী। নির্বাচনের আগের রাত থেকে আইনশৃঙ্খলা বাহিনী কেন্দ্রের দায়িত্বে থাকবে। কোন প্রার্থী বা প্রার্থীর লোকজন কেন্দ্রের আশেপাশে প্রভাব বিস্তার করার জন্য যাবেন না। এ বিষয়ে পুলিশের কঠোর অবস্থান থাকবে।আপনাদের যেকোনো অভিযোগ সঠিক তদন্তপূর্বক ব্যবস্থা নেওয়া হবে। মনে রাখবেন অতীতের চেয়ে এই নির্বাচনে আইনশৃঙ্খলা বাহিনী আরও কঠোর অবস্থানে থাকবে।


অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন প্রধান নির্বাচন কমিশনার কাজী হাবিবুল আউয়াল।কুমিল্লা জেলা প্রশাসক মোহাম্মদ কামরুল হাসানের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নির্বাচন কমিশনার মো. আলমগীর, নির্বাচন কমিশনের যুগ্ম সচিব ফরহাদ আহাম্মদ খান, রিটার্নিং কর্মকর্তা মো. শাহেদুন্নবী চৌধুরী, আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মো. দুলাল তালুকদার।


সভায় মেয়র, সাধারণ কাউন্সিলর ও সংরক্ষিত নারী কাউন্সিলররা উপস্থিত ছিলেন।উল্লেখ্য, কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচনে ৫ মেয়র প্রার্থীসহ ১৪৭ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। নগরীর ২৭টি সাধারণ ও ৯টি সংরক্ষিত নারী ওয়ার্ডে মোট ভোটার ২ লাখ ২৭ হাজার ৭৯২ জন। আগামী ১৫ জুন ১০৫ টি কেন্দ্রে ইভিএম পদ্ধতিতে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।