মাদারীপুরে জাতির পিতার জন্মদিন উপলক্ষে চিত্রাঙ্কন প্রতিযোগিতা

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: বৃহঃস্পতিবার ১৭ই মার্চ ২০২২ ০৫:১৩ অপরাহ্ন
মাদারীপুরে জাতির পিতার জন্মদিন উপলক্ষে চিত্রাঙ্কন প্রতিযোগিতা

মাদারীপুরে  বাংলাদেশের স্বাধীনতার স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন উপলক্ষে চিত্রাংকন প্রতিযোগিতা, আলোচনা সভার আয়োজন করা হয়েছে। বৃহস্পতিবার দুপুরে জেলা পরিষদের সম্মেলনে কক্ষে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। 


এতে প্রায় ২০০ জন প্রতিযোগী চিত্রাঙ্কন প্রতিযোগিতায় অংশ নেয়। প্রতিযোগিতা শেষে ৪টি গ্রুপে ১২জন বিজয়ীদের হাতে পুরষ্কার তুলে দেওয়া হয়। জেলা পরিষদের আয়োজনে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা পরিষদের চেয়ারম্যান মুনির চৌধুরী। সভাটির সভাপতিত্ব করেন জেলা পরিষদের নির্বাহী কর্মকর্তা শ্রিনিবাস দেবনাথ ।


প্রধান অতিথি মুনির চৌধুরী তার বক্তব্যে বলেন 'এ দিনটি আমাদের জীবনের একটি গুরুত্বপূর্ণ গৌরবমুখর দিন কেননা এ দিনেই টুঙ্গিপাড়ায় জন্মগ্রহণ করেছেন সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালী শেখ মুজিবুর রহমান।  যিনি একাধারে ছিলেন মেধাবী ও সাহসী, তিনি শিক্ষা জীবন থেকেই রাজনীতিতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন, ১৯৫২ সাল থেকে ১৯৭১ সাল, এই দীর্ঘ ১৯ বছর নেতৃত্বে  বাংলাদেশ পেয়েছে একটি স্বাধীন দেশ। 


প্রধান অতিথি সকল বাচ্চাদের অবিভাবকদের উদ্দেশ্যে বলেন, আপনাদের অনুরোধ করে বলবো আপনারা আপনাদের বাচ্চাদের  বঙ্গবন্ধু সম্পর্কে শেখান, স্বাধীনতার সংগ্রামের ধারনা দেন ও স্বাধীনতার সপক্ষের বীজ বপন করেন তাহলেই আগামী দিনগুলি বর্ণিল হবে বলে  আমি মনে করি।'