হাওরে আগুনে ক্ষতিগ্রস্ত শ্রমিকদের পাশে উপজেলা প্রশাসন

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: মঙ্গলবার ২৭শে এপ্রিল ২০২১ ০১:৪৩ অপরাহ্ন
হাওরে আগুনে ক্ষতিগ্রস্ত শ্রমিকদের পাশে উপজেলা প্রশাসন

নেত্রকোণার খালিয়াজুরী উপজেলার নগর ইউনিয়নের নয়াগাঁও গ্রামে ধান কাটার শ্রমিকদের গোয়ালায়( থাকার অস্থায়ী ঘর) অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্তদের  নগদ আর্থিক সহায়তা দিয়েছে উপজেলা প্রশাসন।


মঙ্গলবার (২৭ এপ্রিল) দুপুরে খালিয়াজুরী উপজেলা প্রশাসনের পক্ষ থেকে আগুনে পুড়ে যাওয়া ময়মনসিংহের নান্দাইল থেকে আসা ধান কাটার শ্রমিকদের হাতে নগদ অর্থ তুলে দেন খালিয়াজুরী উপজেলা নির্বাহী অফিসার এএইচএম আরিফুল ইসলাম ও উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ রাজীব আহমদ। 


এসময় ক্ষতিগ্রস্ত ১৬ জন শ্রমিককে  জনপ্রতি তিন হাজার টাকা করে নগদ অর্থ দেওয়া হয়।


খালিয়াজুরী উপজেলা নির্বাহী অফিসার জানান, মানবিক সহায়তা কর্মসূচির অংশ হিসেবে জেলা প্রশাসকের দূর্যোগ ব্যবস্থাপনা তহবিল থেকে বহিরাগত এই ক্ষতিগ্রস্ত শ্রমিকদের সহায়তা দেওয়া হয়েছে।এছাড়াও ঘটনার দিন খবর পেয়ে  প্রশাসনের পক্ষ থেকে নিত্যপ্রয়োজনীয় ত্রাণ সামগ্রী বিতরণ করা হয়েছে এবং তাদেরকে নয়াগাঁও  বাজারে থাকা ও খাওয়ার ব্যবস্থা করা হয়েছে। 


ক্ষতিগ্রস্ত ধান কাটার শ্রমিকদের সদ্দার মোঃ আলামিন মিয়া জানান, আমাদের শ্রমের বিনিময়ে উপার্জিত ৫০ মন ধান, নগদ ৫০ হাজার টাকা ও কয়েকটি মোবাইল পুড়ে যায়।এ  ক্ষতি পুষিয়ে উঠা সম্ভব নয় তবে, ইউএনও স্যাররের সহযোগিতায় আমাদের মনে সাহস জুগিয়েছে। 


দ্রুত সময়ে আগুনে পুড়ে ক্ষতিগ্রস্ত শ্রমিকদের সহযোগিতা করায় উপজেলা প্রশাসনকে কৃতজ্ঞতা জানান, নগর ইউনিয়নের চেয়ারম্যান হরিধন সরকার। 


গত সোমবার  (২৬ এপ্রিল) বিকেলে ধান কাটার শ্রমিকদের গোয়ালায় আগুন লাগে।এতে পুড়ে যায় ৫০ মন ধান,নগদ ৫০ হাজার টাকা,কয়েকটি মোবাইল ও নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্র।।


#ইনিউজ৭১/জিয়া/২০২১