দেবীদ্বারে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা

নিজস্ব প্রতিবেদক
শফিউল আলম রাজীব, উপজেলা প্রতিনিধি - দেবীদ্বার, কুমিল্লা
প্রকাশিত: বুধবার ২১শে এপ্রিল ২০২১ ০২:১৪ অপরাহ্ন
দেবীদ্বারে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা

কুমিল্লার দেবীদ্বারে ধীরে ধীরে বাড়ছে (কোভিড-১৯) পজিটিভ রোগীর সংখ্যা। সপ্তাহে দু'দিন হাসপাতালে ভিড় জমাচ্ছে নমুনা দিতে আসা রোগীরা।


বুধবার (২১এপ্রিল) উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ঘুরে (কোভিড-১৯) নমুনা দিতে আসা রোগীদের ভিড় লক্ষ করা যায়।


এসময় নমুনা দিতে আসা এক রোগীর সাথে কথা বলে জানা যায়, কয়েকদিন যাবত জ্বর ও শারীরিক সমস্যার কারণে নমুনা দিতে এসেছেন তিনি। নমুনা সংগ্রহের সঠিক সময় জানতনা বলে গত দিন এসে ফিরে যেতে হয়েছে তাকে। আজ সকাল ১০ টায় এসে ২ঘন্টা ৩০ মিনিট বসে থাকার পর বেলা ১২টা ৩০ মিনিটে নমুনা দিতে পেরেছে বলে জানিয়েছেন তিনি। অনেকে অভিযোগ করছেন নমুনা সংগ্রহে মানা হচ্ছেনা নিরাপদ দূরত্ব।


উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আজ পর্যন্ত (কোভিড-১৯) নমুনা সংগ্রহ করা হয়েছে ২হাজার ৮শত ১৮জনের। এদের মধ্যে এ পর্যন্ত পজেটিভ পাওয়া গেছে ৬শত ১৫ জনের এবং মৃত্যু হয়েছে ৩২ জনের। এই পর্যন্ত সুস্থ হয়েছেন ৫শত ৪৪জন।উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে বর্তমানে নমুনা সংগ্রহের পর কোভিড-১৯ সাসপেক্টেড (সন্দেহভাজন) ভর্তি আছেন দুইজন এবং পজিটিভ একজনের অক্সিজেন লেভেল কমে যাওয়ায় সকাল ১১ টার দিকে তাকে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে।


দেবীদ্বার থানা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ আহম্মেদ কবীর জানান, বর্তমান সময়ে (কোভিড-১৯) আক্রান্তের সংখ্যা বৃদ্ধি পাচ্ছে। সপ্তাহে দু'দিন আমরা কোভিড-১৯ নমুনা সংগ্রহ করে পিসিআর ল্যাবে পাঠাচ্ছি। পজিটিভ রোগীদের মধ্যে যারা স্বাভাবিক আছেন তাদের নিজ বাসায় অবস্থান করে চিকিৎসা চালিয়ে যেতে বলা হয়েছে এবং আমাদের ডাক্তার দ্বারা সার্বক্ষণিক খোঁজ খবর রাখা হচ্ছে।


যারা সমস্যা বোধ করছেন তাদের প্রাথমিক চিকিৎসা দেয়ার জন্য আমাদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ৫টি কেবিন নিয়ে করোনা ইউনিট চালু রাখা আছে এবং এ বিষয়ে ট্রেনিংপ্রাপ্ত অভিজ্ঞ ডাক্তাররা তাদের সার্বক্ষনিক সেবা দিয়ে যাচ্ছেন।



#ইনিউজ৭১/জিয়া/২০২১