গোলাম দস্তগীর গাজীর স্ত্রী হাসিনা গাজীর খোঁজে ডিবির অভিযান

নিজস্ব প্রতিবেদক
উত্তম গোলদার
প্রকাশিত: সোমবার ২৮শে অক্টোবর ২০২৪ ১১:১২ পূর্বাহ্ন
গোলাম দস্তগীর গাজীর স্ত্রী হাসিনা গাজীর খোঁজে ডিবির অভিযান

সাবেক বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী ইতোমধ্যে গ্রেপ্তার হয়ে কারাগারে রয়েছেন। এবার তার স্ত্রী হাসিনা গাজীকে খুঁজতে রাজধানীর সিদ্ধেশ্বরীতে তাদের বাসায় তল্লাশি চালিয়েছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের গোয়েন্দা শাখা (ডিবি)। শনিবার (২৬ অক্টোবর) গভীর রাতে এই অভিযান শুরু হলেও হাসিনা গাজী বাসায় না থাকায় পরে রোববার রাজধানীর বিভিন্ন এলাকায় পুলিশ অভিযান চালায়।


ডিবির অতিরিক্ত কমিশনার রেজাউল করিম মল্লিক জানিয়েছেন, হাসিনা গাজীর সন্ধান এখনও পাওয়া যায়নি এবং তাদের প্রচেষ্টা অব্যাহত রয়েছে। তিনি আরও জানান, হাসিনা গাজীর বিরুদ্ধে একাধিক হত্যা মামলার অভিযোগ রয়েছে এবং তার কাছে অবৈধ অস্ত্র থাকার কথাও শোনা যাচ্ছে।


প্রতিবেদন অনুযায়ী, হাসিনা গাজী বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে অর্থ জোগানের জন্য পরিচিত। গত জুলাই-আগস্ট মাসের আন্দোলনে তার হেফাজতে থাকা অস্ত্র ব্যবহৃত হয়েছে বলে অভিযোগ রয়েছে। ছাত্র-জনতার আন্দোলনের মুখে ৫ আগস্ট আওয়ামী লীগ সরকারের পতনের মাত্র কয়েক দিন পরে গোলাম দস্তগীর গাজী গ্রেপ্তার হন এবং বর্তমানে তিনি কারাগারে আছেন। তার স্ত্রী হাসিনা গাজী এখন আত্মগোপনে রয়েছেন, এবং তাদের দুই ছেলে বিদেশে অবস্থান করছেন।


দুর্নীতির নানা অভিযোগে গোলাম দস্তগীর গাজী ও তার পরিবারের বিরুদ্ধে অনুসন্ধান চালাচ্ছে দুর্নীতি দমন কমিশন (দুদক) এবং ক্রিমিনাল ইনভেস্টিগেশন ডিপার্টমেন্ট (সিআইডি)। এই প্রেক্ষাপটে, রাজধানীর সিদ্ধেশ্বরীতে সাবেক মন্ত্রীর বাসায় অভিযান নিয়ে বিভিন্ন সংবাদমাধ্যমে প্রকাশিত তথ্য নিয়ে মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি) এক সংবাদ বিজ্ঞপ্তি প্রকাশ করে। তারা সংবাদ প্রকাশের ক্ষেত্রে বস্তুনিষ্ঠতা ও দায়িত্বশীলতা বজায় রাখার আহ্বান জানান।


বিজ্ঞপ্তিতে জানানো হয়, ডিবির নিয়মিত অভিযানের অংশ হিসেবে আইন ও বিধি অনুসরণ করে গোলাম দস্তগীরের বাসায় তল্লাশি চালানো হয়েছে। পুলিশের উপস্থিতি টের পেয়ে বাসার দারোয়ান পালিয়ে যায়, পরে স্থানীয় থানা পুলিশের সহায়তায় তল্লাশি সম্পন্ন করা হয়। ডিবি দাবি করে, সুনির্দিষ্ট তথ্যের ভিত্তিতে এ অভিযান পরিচালিত হয়েছে এবং ভবিষ্যতে তাদের অভিযান সম্পর্কিত সংবাদ পরিবেশনে কর্তৃপক্ষের বস্তুনিষ্ঠতা প্রত্যাশা করেন। 


এ অবস্থায়, গোলাম দস্তগীর গাজী ও তার পরিবারের সদস্যদের বিরুদ্ধে চলমান তদন্ত এবং হাসিনা গাজীর খোঁজ আগামী দিনে আরও গুরুত্ব পাবে বলে মনে করা হচ্ছে।