উপজেলা আ.লীগ সভাপতির অপসারণ দাবীতে কুয়াকাটায় মানববন্ধন

নিজস্ব প্রতিবেদক
আনোয়ার হোসেন আনু, কলাপাড়া (পটুয়াখালী) প্রতিনিধি
প্রকাশিত: রবিবার ৯ই এপ্রিল ২০২৩ ০৫:৪২ অপরাহ্ন
উপজেলা আ.লীগ সভাপতির অপসারণ দাবীতে কুয়াকাটায় মানববন্ধন

একাদশ জাতীয় সংসদ নির্বাচনের ভোট নিয়ে কুরুচিপূর্ণ অডিও ভাইরাল হওয়ায় সাবেক পানি সম্পদ প্রতিমন্ত্রী ও কলাপাড়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি মাহবুবুর রহমান তালুকদারকে দলীয় পদ থেকে অপসারণ ও দল থেকে বহিস্কারের  দাবী জানিয়ে কুয়াকাটায় মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। 


রবিবার সকাল সাড়ে ১০ টায় কুয়াকাটা প্রেসক্লাবের সামনের সড়কে আওয়ামী লীগ, ছাত্রলীগ, শ্রমিকলীগ ও স্বেচ্ছাসেবকলীগের একাংশের নেতাকর্মীরা এ মানববন্ধন কর্মসূচি পালন করে। 


এ সময় বক্তব্য রাখেন কুয়াকাটা পৌর মেয়র আনোয়ার হাওলাদার, কুয়াকাটা পৌর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক অনন্ত মুখার্জি, সাংগঠনিক সম্পাদক মোঃ মাহবুব আলম আকন, মোঃ শাহ আলম হাওলাদার, মহিপুর থানা শ্রমিক লীগের সাধারণ সম্পাদক মোঃ জামাল হোসেন, কুয়াকাটা পৌর ছাত্রলীগের নেতা রাইসুল ইসলাম শিবলু, ছাত্রলীগ নেতা মহিবুল্লাহ পাটোয়ারী প্রমুখ।  এ মানববন্ধনে বিভিন্ন শ্রেণি পেশার মানুষ অংশ নেয়।


একটি অডিও ক্লিপ ভাইরাল হওয়ায় দলীয় ভাবমূর্তি ক্ষুন্ন হওয়ার পাশাপাশি রাজনৈতিক অঙ্গনে ঝড় তুলেছে ভিডিও ক্লিপটি। একাদশ জাতীয় সংসদ নির্বাচন নিয়েও প্রশ্ন উঠেছে।


ওই ভিডিও ক্লিপে সাবেক প্রতিমন্ত্রীকে বলতে শোনা যায়, আওয়ামী লীগ করতে হলে আমার কাছ থেকে সার্টিফিকেট নিতে হবে, রাতে ভোট অইয়া গেছে। বর্তমান এমপি মহিব্বুর রহমানকে নিয়ে মাহবুবুর রহমান তালুকদারের এমন বেফাস মন্তব্যের অডিও ক্লিপটি সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হলে ফুসে ওঠে নেতাকর্মীরা। ডালবুলগঞ্জ ইউনিয়ন শ্রমিক লীগের সাধারণ সম্পাদক রুমানকে শাসাতে গিয়ে এমন মন্তব্য করেন সাবেক পানি সম্পদ প্রতিমন্ত্রী ও কলাপাড়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি মাহবুবুররহমান তালুকদার। সাবেক প্রতিমন্ত্রী মাহবুবুর রহমান তালুকদার এবং বর্তমান সাংসদ মহিব্বুর রহমান মহিব আপন মামাতো ফুফাতো ভাই।