আওয়ামীলীগ জিন্দাবাদের ঘোষণায় ঢাকার রেলস্টেশনে উত্তেজনা , তদন্ত শুরু

নিজস্ব প্রতিবেদক
সামির আসাফ, প্রতিনিধি ( ঢাকা )
প্রকাশিত: রবিবার ২৭শে অক্টোবর ২০২৪ ০৭:২০ অপরাহ্ন
আওয়ামীলীগ জিন্দাবাদের ঘোষণায় ঢাকার রেলস্টেশনে উত্তেজনা , তদন্ত শুরু

গণঅভ্যুত্থানের পর ক্ষমতাসীন আওয়ামী লীগ সরকারের পতনের তিন মাস পর শনিবার সকালে ঢাকার কমলাপুর রেল স্টেশনের এলইডি ডিজিটাল ডিসপ্লে বোর্ডে ‘আওয়ামী লীগ জিন্দাবাদ’ লেখা বারবার ভেসে ওঠে। এ ঘটনায় উপস্থিত যাত্রীদের মধ্যে তীব্র অস্বস্তির সৃষ্টি হয়।


রেলপথ মন্ত্রণালয় জানায়, সকাল ৯টায় যাত্রী প্রবেশের প্রধান গেটের উপরে স্থাপিত ডিসপ্লে বোর্ডে এই লেখা দেখা যায়। এই ঘটনার পর রেলওয়ে ঢাকা বিভাগের উপসহকারী প্রকৌশলী মোবারক হোসেনকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে এবং রেলওয়ে থানায় একটি মামলা দায়ের করা হয়েছে।


রেলপথ মন্ত্রণালয়ের বিবৃতিতে বলা হয়, ঘটনার তদন্তে বিভাগীয় পরিবহন কর্মকর্তার নেতৃত্বে চার সদস্যের একটি কমিটি গঠন করা হয়েছে, যা দুই দিনের মধ্যে প্রতিবেদন দাখিল করবে। এছাড়া, রেলওয়ে নিরাপত্তা বাহিনীর এক সদস্যকে দায়িত্বে অবহেলার কারণে ভৈরবে বদলি করা হয়েছে।


সিসিটিভির ফুটেজ বিশ্লেষণ করে ডিসপ্লে বোর্ডের লেখা পরিবর্তনের সঙ্গে জড়িত তিন ব্যক্তিকে চিহ্নিত করা হয়েছে। রেলপথ মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা রেজাউল করিম সিদ্দিকী জানান, পুলিশ সুপার ঢাকাকে বিষয়টি অবহিত করা হয়েছে এবং তদন্তের নির্দেশ দেয়া হয়েছে।


মন্ত্রণালয় উক্ত ঘটনাকে ‘অন্তর্ঘাতমূলক’ কি না, তা খতিয়ে দেখার জন্যও নির্দেশ দিয়েছে। ঘটনা স্থানীয় রাজনৈতিক অস্থিরতার প্রেক্ষাপটে নতুন প্রশ্ন তুলে ধরেছে, যা সরকারের নিরাপত্তা ব্যবস্থার কার্যকারিতা সম্পর্কে সন্দেহ সৃষ্টি করেছে। 


এদিকে, রাজনীতির এই উত্তাল সময়ে দেশের শান্তি ও স্থিতিশীলতা রক্ষায় কার্যকর ব্যবস্থা গ্রহণের দাবি জানাচ্ছেন সংশ্লিষ্টরা।